রাতেই জামিন পেলেন শ্যামাপদ

নানুরের বিজেপি কর্মী স্বরূপ গড়াইকে গুলি করে হত্যার প্রতিবাদে ও দোষীদের ধরার দাবিতে গত সোমবার থেকে সিউড়িতে জেলা পুলিশ সুপারের কার্যালয়ের সামনে সাত দিনের ধর্না কর্মসূচি নিয়েছিল বিজেপি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সিউড়ি শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৯ ০০:০১
Share:

পুলিশের গাড়িতে শ্যামাপদ মণ্ডল।

ধর্না কর্মসূচি তুলতে ১৪৪ ধারা এবং দলের জেলা সভাপতি-সহ নেতাকর্মীকে আটক করাকে ঘিরে শনিবার দিনভর অশান্ত ছিল সদর শহর সিউড়ি। ওই রাতেই খুলে দেওয়া হয় ধর্নামঞ্চ। রবিবার নতুন করে সেখানে আর জমায়েত হতে দেখা যায়নি বিজেপি নেতাদের। এ দিকে, শনিবার গভীর রাতেই বিজেপি-র জেলা সভাপতি শ্যামপদ মণ্ডল-সহ নেতাকর্মীরা ব্যক্তিগত বন্ডে জামিনে মুক্তি পান। বিজেপি কর্মীদের থানা থেকে নিতে আসেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ।

Advertisement

নানুরের বিজেপি কর্মী স্বরূপ গড়াইকে গুলি করে হত্যার প্রতিবাদে ও দোষীদের ধরার দাবিতে গত সোমবার থেকে সিউড়িতে জেলা পুলিশ সুপারের কার্যালয়ের সামনে সাত দিনের ধর্না কর্মসূচি নিয়েছিল বিজেপি। রোজ সেই মঞ্চ থেকে পুলিশকে তীব্র সমালোচনা করে গিয়েছেন বিজেপি-র জেলা ও রাজ্য নেতারা। শনিবার ছিল কর্মসূচির ষষ্ঠ দিন। ধর্না শুরু হতেই সেখানে পৌঁছে যান ডেপুটি ম্যাজিস্ট্রেট শুভঙ্কর ভট্টাচার্য, অতিরিক্ত পুলিশ সুপার সুবিমল পাল এবং সিউড়ি আইসি-সহ বিশাল পুলিশ বাহিনী। এরপরেই ১৪৪ ধারার নোটিশ দেখিয়ে ধর্না বন্ধ করার জন্য বলা হয়। নেতৃত্ব রাজি না হলে শ্যামাপদ মণ্ডল সহ কিছু নেতাকর্মীকে গ্রেফতার করে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন