তিন মাস পরে খুলল বিজেপির বন্ধ অফিস

পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে তাঁর অভিযোগ, ‘‘যে ভাবে বেছে বেছে বিজেপি কর্মীদের বিরুদ্ধে মামলা করছে পুলিশ, তাতে কতদিন পরিস্থিতি স্বাভাবিক থাকবে তা বলতে পারব না।” 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জয়পুর শেষ আপডেট: ০১ এপ্রিল ২০১৯ ০২:৩৬
Share:

স্বস্তি: কর্মিসভার পরে। নিজস্ব চিত্র

তিন মাস বন্ধ থাকার পর রবিবার খোলা হল জয়পুর হাসপাতাল মোড়ের বিজেপি অফিস। বিজেপির অভিযোগ, তৃণমূলের ‘সন্ত্রাসের’ জেরে বন্ধ করতে হয়েছিল কার্যালয়টি।

Advertisement

জয়পুর ১ মণ্ডলের বিজেপি সভাপতি স্বপন নন্দীর অভিযোগ, “মাস তিনেক আগে রামসাগরে তৃণমূলের সভা থেকে ফেরার পথে জয়পুরের আমাদের কার্যালয়ে ভাঙচুর চালিয়েছিল শাসকদলের দুষ্কৃতীরা। তারপর থেকেই বন্ধ হয়ে ছিল কার্যালয়টি। নির্বাচনী বিধি লাগু হতেই আমরা কার্যালয়টি ফের খুলতে পেরেছি।’’ পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে তাঁর অভিযোগ, ‘‘যে ভাবে বেছে বেছে বিজেপি কর্মীদের বিরুদ্ধে মামলা করছে পুলিশ, তাতে কতদিন পরিস্থিতি স্বাভাবিক থাকবে তা বলতে পারব না।”

আদালতের নিষেধাজ্ঞা থাকায় প্রচারে আসতে পারছেন না বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ। তবে তাতে প্রচারে খামতি থাকছে না বলে দাবি বিজেপির।

Advertisement

বিজেপির বিষ্ণুপুর জেলা সাংগঠনিক সভাপতি স্বপন ঘোষ বলেন, “প্রার্থীর উপস্থিতি বড় কথা নয়। বিষ্ণুপুর লোকসভার মানুষ বুঝতে পারছেন, কী ভাবে বিজেপিকে এখানে আটকানোর চেষ্টা হচ্ছে। তৃণমূল ভয় পেয়েই আদালতের দ্বারস্থ হয়েছে। তৃণমূল ছাড়ার পরই কেন সৌমিত্র বিরুদ্ধে অভিযোগ উঠছে, তা মানুষ বুঝতে পারছে।”

নিজে প্রচার করতে না পারলেও তা নিয়ে খেদ নেই বলে জানিয়েছেন সৌমিত্র। তাঁর দাবি, “মানুষের আশীর্বাদে লোকসভায় আমিই জিতছি। জয়পুর পঞ্চায়েত সমিতিকে আমার সাংসদ কোটার টাকায় একটি মোবাইল টয়লেট দেওয়া হয়েছিল। তৃণমূল বিজেপিকে এতটাই ভয় পেয়েছে যে, সেখানে আমার নামও সাদা কাগজ দিয়ে ঢেকে দেওয়া হয়েছে। তবে মানুষ যদি ভোট দিতে পারে তবে বিজেপির জয় নিশ্চিত।”

সৌমিত্র জানিয়েছেন, তাঁর স্ত্রী এবং আত্মীয়েরা রবিবার থেকে প্রচার শুরু করে দিয়েছেন। অন্যদিকে তৃণমূল প্রার্থী শ্যামল সাঁতরার দবি, ‘‘বিষ্ণুপুর লোকসভার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ঘুরে মানুষের যে ভালবাসা পাচ্ছি, তাতেই আমার অর্ধেক জয় এসে গেছে। মানুষ তৃণমূলের সঙ্গে ছিল, আছে ও থাকবে। আমার কোনও দুশ্চিন্তা নেই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন