এক হয়ে চলার নির্দেশ

রাজ্যে লোকসভা পরবর্তী একের পর এক নির্বাচনে ভরাডুবি হয়েছে বিজেপির। বাঁকুড়া জেলাতেও একই হাল। এই পরিস্থিতিতে দলে দ্বন্দ্ব দূর করে সবাইকে এক হয়ে চলার নির্দেশ দিলেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সোমবার বাঁকুড়ার কেন্দুয়াডিহিতে বিজেপির নির্বাচনী কার্যালয়ে দিলীপবাবুর সংবর্ধনা সভার আয়োজন করে জেলা বিজেপি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাঁকুড়া শেষ আপডেট: ১২ জুলাই ২০১৬ ০১:৪২
Share:

সভায় দিলীপ ঘোষ। —নিজস্ব চিত্র

রাজ্যে লোকসভা পরবর্তী একের পর এক নির্বাচনে ভরাডুবি হয়েছে বিজেপির। বাঁকুড়া জেলাতেও একই হাল। এই পরিস্থিতিতে দলে দ্বন্দ্ব দূর করে সবাইকে এক হয়ে চলার নির্দেশ দিলেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

Advertisement

সোমবার বাঁকুড়ার কেন্দুয়াডিহিতে বিজেপির নির্বাচনী কার্যালয়ে দিলীপবাবুর সংবর্ধনা সভার আয়োজন করে জেলা বিজেপি। উপস্থিত ছিলেন দলের রাজ্য নেতা সুভাষ সরকার, জেলা সভাপতি পার্থসারথী কুণ্ডু প্রমুখ। বাঁকুড়ায় দলের গোষ্ঠী কোন্দলের কথা স্বীকার করে নিয়ে দিলীপবাবু বলেন, “এখানে দলের কর্মীদের মধ্যে দুরত্ব রয়েছে। কর্মীদের ছোটখাটো মান অভিমান ভুলতে হবে। নিজেদের মধ্যে লড়াই করে কী লাভ! একজোট হয়ে দলে যার যা দায়িত্ব তা পালন করতে হবে।”

বিধানসভা ভোটের কয়েক মাস আগেই জেলা সভাপতি পদে পরিবর্তন এনেছিল বিজেপি। জয়ন্ত মণ্ডলকে সরিয়ে ওই পদে বসানো হয়েছিল পার্থসারথী কুণ্ডুকে। এই সিদ্ধান্তে ক্ষোভ দেখা দিয়েছিল দলেরই একাংশের মধ্যে। ভোটের আগে একাধিকবার জেলায় এসে দিলীপবাবু দলের দ্বন্দ্ব মেটানোর চেষ্টা করলেও বিশেষ লাভ হয়নি। এ বারের বিধানসভা ভোটে জেলায় একটি আসনও পায়নি বিজেপি। উল্টে লোকসভার তুলনায় ভোট কমে গিয়েছে। সামনের লোকসভা ভোটের আগে দ্বন্দ্ব মিটিয়ে ভোট ব্যাঙ্ক বাড়ানোই আপাতত দলের লক্ষ্য।

Advertisement

জনসংযোগ বাড়াতে কলকাতায় দলের রাজ্য কার্যালয়ে আম দরবারের আয়োজন করেছে বিজেপি। দিলীপবাবু বলেন, “মাসের প্রথম রবিবার সাংসদ জর্জ বেকার ও শেষ রবিবার কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় আম দরবারে মানুষের সমস্যা শুনবেন। এটা আমাদের দলীয় সিদ্ধান্ত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন