bomb

এ বার স্কুলের পাশে বোমা পাওয়া গেল বীরভূমে, বিস্ফোরক মিলল দ্বারকা নদীর পাড়েও

স্কুলের পাঁচিলের পাশে ঝোপের মধ্যে মিলেছে বোমা। পাশাপাশি, নদীর পাড়েও লুকনো ছিল বোমা। খুনে অভিযুক্তদের জেরা করে সেই অস্ত্রভান্ডারের হদিস পেয়েছে পুলিশ। এই ঘটনা বীরভূমের মাড়গ্রামের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রামপুরহাট শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৩ ১১:৩৬
Share:

দ্বারকা নদীর পাড় থেকে উদ্ধার হওয়া বোমা। — নিজস্ব চিত্র।

জোড়া বোমা উদ্ধারের ঘটনা বীরভূমে। এ বার মাড়গ্রামে স্কুলের পাঁচিলের পাশে ঝোপ থেকে পাওয়া গিয়েছে বোমা। অন্য দিকে, মাড়গ্রামেই দ্বারকা নদীর পাড়ে লুকনো ছিল বোমা। খুনে অভিযুক্তদের জেরা করে সেই অস্ত্রভান্ডারের হদিস পেয়েছে পুলিশ। পুলিশ ওই বোমা উদ্ধার করেছে। বোমাগুলি নিষ্ক্রিয় করার জন্য ডাকা হয়েছে বম্ব স্কোয়াডকে।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শনিবার মাড়গ্রামের বসোয়া উচ্চ বালিকা বিদ্যালয়ের পাঁচিলের গায়ে ঝোপের মধ্যে একটি সন্দেহজনক ঝোলা দেখতে পান স্থানীয় বাসিন্দারা। তাঁরা খবর দেন পুলিশে। পুলিশ এসে ঘটনাস্থল ঘিরে ফেলে। ওই ঝোলা থেকে উদ্ধার হয়েছে বোমা। ঘটনার জেরে আতঙ্ক ছড়িয়েছে ওই স্কুলের ছাত্রী এবং আশপাশের বাসিন্দাদের মধ্যে। শনিবারই মাড়গ্রামে দ্বারকা নদীর ঘুটিয়া ঘাটের পাড়ে বোমার খোঁজ পায় পুলিশ। বোমাগুলি ড্রামভর্তি করে মাটিতে পোঁতা ছিল। সেই বোমা উদ্ধার করে মাড়গ্রাম থানার পুলিশ। ঘটনাস্থল ঘিরে রাখা হয়েছে। দু’টি ড্রামে ৪০টির বেশি বোমা আছে বলে প্রাথমিক ভাবে মনে করছে পুলিশ। বোমা নিষ্ক্রিয় করতে খবর দেওয়া হয়েছে বম্ব স্কোয়াডকে।

ফেব্রুয়ারি মাসের শুরুতে বীরভূমের মাড়গ্রাম এলাকায় বোমা মেরে খুন করা হয় লাল্টু শেখ এবং নিউটন শেখ নামে দু’জনকে। নিহত লাল্টুর দাদা ভুট্টু শেখ মাড়গ্রাম-১ পঞ্চায়েতের প্রধান। ওই হত্যাকাণ্ডে গ্রেফতার করা হয়েছে মোট ৮ জনকে। ধৃতদের বিরুদ্ধে খুন, বিস্ফোরক আইন, অপরাধমূলক ষড়যন্ত্র-সহ একাধিক ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে। ধৃতদের জেরা করেই ওই বোমার খোঁজ পাওয়া গিয়েছে বলে পুলিশ সূত্রে খবর। ওই ঘটনায় আর কেউ জড়িত কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন