CBI

‘কেষ্ট-ঘনিষ্ঠ’ কেরিম খানকে জিজ্ঞাসাবাদ করল সিবিআই, বেসরকারি ব্যাঙ্কের নথিও পরীক্ষা

মঙ্গলবার সিবিআইয়ের অস্থায়ী শিবিরে যান কেরিম। কিছু ক্ষণের মধ্যেই তাঁকে বার হয়ে আসতে দেখা যায়। সব মিলিয়ে ১৫-২০ মিনিট অস্থায়ী শিবিরে ছিলেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২২ ১৮:১১
Share:

কেরিম খান। — নিজস্ব চিত্র।

জেল হেফাজতে থাকা বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ হিসাবে পরিচিত কেরিম খানকে জিজ্ঞাসাবাদ করল সিবিআই। মঙ্গলবার তলব করা হয়েছিল বীরভূম জেলা পরিষদের জেলা পূর্ত কর্মাধ্যক্ষ কেরিমকে। পাশাপাশি, বোলপুরের একটি ব্যাঙ্কের নথিপত্রও খতিয়ে দেখেন সিবিআই আধিকারিকেরা।

Advertisement

মঙ্গলবার সিবিআইয়ের অস্থায়ী শিবিরে যান কেরিম। কিছু ক্ষণের মধ্যেই তাঁকে বার হয়ে আসতে দেখা যায়। সব মিলিয়ে ১৫-২০ মিনিট অস্থায়ী শিবিরে ছিলেন তিনি। অস্থায়ী শিবির থেকে বার হয়ে অবশ্য এ নিয়ে মুখ খুলতে চাননি। একই সঙ্গে মঙ্গলবার বোলপুরে আবারও লক্ষ্য করা গিয়েছে সিবিআইয়ের তৎপরতা। সিবিআইয়ের অস্থায়ী শিবিরে বেশ কিছু নথিপত্র নিয়ে উপস্থিত হন এক ব্যাঙ্ক আধিকারিক। ওই নথিপত্র খতিয়ে দেখেন তদন্তকারীরা।

নানুরের থুপসারা পঞ্চায়েতের প্রত্যন্ত সাঁতরা গ্রামে বাড়ি ছিল কেরিমের। চলতি বছরের গত অগস্ট মাসে বীরভূমের সিউড়ির পাথর ব্যবসায়ী টুলু মণ্ডলের বাড়িতে যান ইডি আধিকারিকেরা। ইডির একটি দল হানা দেয় বাসাপাড়া এলাকার একটি বাড়িতেও। ওই বাড়ির মালিক কেরিম। টুলি এবং কেরিং দু’জনেই ‘অনুব্রত-ঘনিষ্ঠ’ হিসেবে পরিচিত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন