নজরে বালিঘাট,বসছে ক্যামেরা

অবৈধ বালি ঘাট নিয়ে সংঘর্ষ, বোমাবাজি রুখতে সোমবার জেলার প্রতিটি ব্লক, মহকুমা শাসকের দফতরে সংশ্লিষ্ট আধিকারিকদের সঙ্গে ভিডিও কনফারেন্সে বৈঠক করলেন জেলাশাসক পি মোহন গাঁধী ও জেলা পুলিশসুপার নিলকান্ত সুধীরকুমার। প্রত্যেক ব্লকের বিডিও, ওসি ও ভূমি ও ভূমি সংস্কার আধিকারিকদের নিয়ে একটি করে কমিটি গঠন করা হয়েছে বলে জানা গিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ০৪ জুলাই ২০১৭ ১৩:০০
Share:

সিসিটিভি ক্যামেরা। ফাইল চিত্র।

বালিঘাট নিয়ে দিন দিন অশান্তি বেড়ে চলায়, ঘাটে নজরদারি চালাতে বসানো হবে ওয়াচ টাওয়ার ও সিসিটিভি ক্যামেরা।

Advertisement

অবৈধ বালি ঘাট নিয়ে সংঘর্ষ, বোমাবাজি রুখতে সোমবার জেলার প্রতিটি ব্লক, মহকুমা শাসকের দফতরে সংশ্লিষ্ট আধিকারিকদের সঙ্গে ভিডিও কনফারেন্সে বৈঠক করলেন জেলাশাসক পি মোহন গাঁধী ও জেলা পুলিশসুপার নিলকান্ত সুধীরকুমার। প্রত্যেক ব্লকের বিডিও, ওসি ও ভূমি ও ভূমি সংস্কার আধিকারিকদের নিয়ে একটি করে কমিটি গঠন করা হয়েছে বলে জানা গিয়েছে। এই কমিটি অবৈধ বালির ঘাটের তালিকা তৈরি করবে ও বৈধ বালির ঘাট গুলির সীমানা নির্দিষ্ট করবে। জেলাশাসক বলেন, ‘‘আইন শৃঙ্খলা সঠিক রাখার জন্য আমরা একটি অভ্যন্তরীণ ভিডিও কনফারেন্স করেছি। বালির ঘাটগুলি নিয়ে অনেক আলোচনা হয়েছে।’’

জেলা জুড়ে একাধিক অবৈধ বালির ঘাট থেকে রমরমিয়ে চলছে বালি তোলার কারবার। আর এই বালির ঘাটের দখলদারিকে কেন্দ্র করে আইন শৃঙ্খলার অবনতি হচ্ছে। তাই বালির ঘাট প্রসঙ্গে কঠোর হল জেলা প্রশাসন। এ দিন, দুপুরে সিউড়ি থেকে জেলার প্রতিটি ব্লক, মহকুমা শাসকের দফতরে মহকুমাশাসক, বিডিও, ভূমি ও ভূমি সংস্কার আধিকারিক, ওসি, আইসিদের সঙ্গে ভিডিও কনফারেন্স করেন জেলাশাসক ও জেলা পুলিশ সুপার। জানা গিয়েছে, অবৈধ বালির ঘাটগুলিকে চিহৃত করে তালিকা তৈরি করতে বলা হয়েছে, বৈধ বালির ঘাটগুলির নির্দিষ্ট সীমানা বেঁধে দেওয়া হবে। এছাড়া, বালির ঘাটগুলিতে নজরদারি চালাতে বসানো হচ্ছে ওয়াচ টাওয়ার ও সিসিটিভি ক্যামেরা।

Advertisement

টেবিল টেনিস। সারা বাংলা ‘ধীরাদেবী মেমোরিয়াল’ টেবিল টেনিস প্রতিযোগিতা শুরু হচ্ছে বোলপুরে। টুর্নামেন্ট কমিটির সভাপতি সুদীপ্ত ঘোষ বলেন, ‘‘বীরভূম জেলা টেবিল টেনিস সংস্থার আয়োজনে বোলপুরের কবিগুরু ক্রীড়াঙ্গনে (সাই স্যাগ) চলতি মাসের ৬ তারিখ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে এই প্রতিযোগিতা। চলবে ৯ তারিখ রবিবার পর্যন্ত।’’ প্রতিযোগিতা ঘিরে ভাল সাড়া পাওয়ার আশায় রয়েছেন উদ্যোক্তারা। তাঁরা জানাচ্ছেন, চেষ্টার কোনও ত্রুটিই রাখছেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন