বিয়ে রুখল চাইল্ড লাইন

চার নাবালক-নাবালিকার বিয়ে রুখল চাইল্ড লাইন। চাইল্ড লাইন সূত্রে জানা গিয়েছে, কেন্দা থানা এলাকার একই পরিবারের দাদা এবং বোনের বিয়ে হওয়ার কথা ছিল সোম এবং মঙ্গলবার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মানবাজার শেষ আপডেট: ২৮ জুন ২০১৬ ০১:০০
Share:

চার নাবালক-নাবালিকার বিয়ে রুখল চাইল্ড লাইন। চাইল্ড লাইন সূত্রে জানা গিয়েছে, কেন্দা থানা এলাকার একই পরিবারের দাদা এবং বোনের বিয়ে হওয়ার কথা ছিল সোম এবং মঙ্গলবার। খবর পেয়ে সোমবার চাইল্ড লাইনের আধিকারিকেরা গ্রামে যান। বয়সের প্রমাণপত্র যাচাই করে দেখা যায়, দাদার বয়স ১৮ বছর। বোনের বয়স ১৬ বছর। ছেলেটির বিয়ে হওয়ার কথা ছিল গ্রামেরই এক কিশোরীর সঙ্গে। মেয়েটির বিয়ে হওয়ার কথা ছিল বরাবাজারের একটি গ্রামের পাত্রের সঙ্গে। চাইল্ড লাইনের কর্তাদের দাবি, যাদের সঙ্গে ওই দু’জনের বিয়ে হওয়ার কথা ছিল তাদেরও বিয়ের বয়স হয়নি। ওই দু’জনের বাড়ি গিয়েও অভিভাবকদের সঙ্গে কথা বলেন চাইল্ড লাইনের আধিকারিকেরা। পুরুলিয়া চাইল্ড লাইনের প্রোজেক্ট কো-অর্ডিনেটর দীপঙ্কর সরকার বলেন, ‘‘অভিভাবকদের বোঝানো হয়েছে। তাঁরা নির্দিষ্ট বয়েসের আগে সন্তানের বিয়ে দেবেন না বলে মুচলেকা দিয়েছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন