Lalan Sheikh

রামপুরহাটে সিবিআইয়ের শিবিরের বন্ধ ঘর খোলা শুরু, এখানেই মিলেছিল লালনের ঝুলন্ত দেহ

সম্প্রতি সিবিআই সেই দু’টি ঘর এবং শৌচাগার খুলে দেওয়ার জন্য রামপুরহাট আদালতে আবেদন করেছিল সিবিআই। সেই আবেদনে সাড়া দেয় আদালত। এর পর মঙ্গলবার সেই প্রক্রিয়া শুরু হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রামপুরহাট শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৩ ১৮:১০
Share:

সিবিআইয়ের অস্থায়ী দফতরের সিল করা ঘর খোলার প্রক্রিয়া শুরু। — ফাইল চিত্র।

আদালতের নির্দেশ মতো রামপুরহাটে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)-র অস্থায়ী দফতরের দু’টি ঘর এবং শৌচাগার খুলে দেওয়ার প্রক্রিয়া শুরু করল সিআইডি। মঙ্গলবার রামপুরহাটের ওই দফতরে পৌঁছন সিআইডি আধিকারিকেরা। সিবিআই হেফাজতে থাকাকালীন অবস্থায় অস্বাভাবিক মৃত্যু হয়েছিল বগটুই হত্যাকাণ্ডের মূল অভিযুক্ত লালন শেখের। তার পর সিবিআইয়ের ওই দফতরের দু’টি ঘর এবং শৌচাগার সিল করে দিয়েছিল সিআইডি।

Advertisement

সম্প্রতি সিবিআই সেই দু’টি ঘর এবং শৌচাগার খুলে দেওয়ার জন্য রামপুরহাট আদালতে আবেদন করেছিল সিবিআই। সেই আবেদনে সাড়া দেয় আদালত। এর পর মঙ্গলবার সেই প্রক্রিয়া শুরু হয়। আদালতের নির্দেশে সিবিআইয়ের অস্থায়ী দফতরে যান রামপুরহাটের জুডিশিয়াল ম্যাজিট্রেট। তাঁর সঙ্গে ছিলেন সিআইডি এবং সিবিআই আধিকারিকরা। ওই অস্থায়ী দফতরে প্রবেশ থেকে গোটা প্রক্রিয়ার ভিডিয়োগ্রাফিও করা হয়।

গত ১২ ডিসেম্বর সিবিআইয়ের ওই অস্থায়ী দফতরের শৌচাগার থেকে গলায় লাল রঙের গামছা জড়ানো অবস্থায় লালনের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। তার পর দু’টি ঘর এবং শৌচাগার সিল করে দিয়েছিল সিআইডি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন