TMC complained Against BJP

নিম্নমানের কাজে অভিযুক্ত বিজেপি পরিচালিত পঞ্চায়েত

তৃণমূলের সদস্যদের অভিযোগ, সাঁইথিয়া পঞ্চায়েত সমিতি থেকে দেরিয়াপুর পঞ্চায়েতে বিভিন্ন এলাকায় সোকপিট তৈরির পরিকল্পনা করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সাঁইথিয়া শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৩ ০৬:৩৩
Share:

নিম্নমানের কাজের অভিযোগ তৃণমূল পঞ্চায়েত সদস্যদের। সাঁইথিয়া ব্লকের দেরিয়াপুর পঞ্চায়েতের দৈকোটা গ্রামে। —নিজস্ব চিত্র।

বিজেপি পরিচালিত দেরিয়াপুর পঞ্চায়েতের বিরুদ্ধে নিম্নমানের সোকপিট তৈরির অভিযোগ তুললেন পঞ্চায়েতের তৃণমূলের সদস্যেরা।

Advertisement

তৃণমূলের সদস্যদের অভিযোগ, সাঁইথিয়া পঞ্চায়েত সমিতি থেকে দেরিয়াপুর পঞ্চায়েতে বিভিন্ন এলাকায় সোকপিট তৈরির পরিকল্পনা করা হয়। নলকূপ সংলগ্ন এলাকায় সোকপিট তৈরি করা হয়। দেরিয়াপুরে তা মানা হচ্ছে না বলে অভিযোগ। পাশাপাশি, নিম্নমানের সামগ্রী দিয়ে সোকপিট তৈরি করা হচ্ছে। যেখানে এক নম্বর ইট ব্যবহার করা উচিত, সেখানে তিন নম্বর ও ভাঙা ইট দিয়ে অনামী সংস্থার সিমেন্ট দিয়ে কাজ হচ্ছে বলে অভিযোগ। এলাকার নির্বাচিত সদস্যদের সঙ্গে আলোচনা না করেই কাজ হচ্ছে বলেও অভিযোগ উঠেছে।

দেরিয়াপুর পঞ্চায়েতের তৃণ মূলের তিন জন নির্বাচিত সদস্য মমতা দলুই, আনিসুর রহমান, শম্পা ঘোষাল ও পঞ্চায়েত সমিতির সদস্য লিদু বাউড়িরা বলেন, ‘‘যেখানে জল জমে সেখানে সোকপিট বানানো প্রয়োজন। এখানে তা মানা হচ্ছে না। পুরনো নলকূপের চাতালগুলি নামমাত্র সংস্কার করে বিল পাস করানো হচ্ছে। এই কাজ নিয়ে আমাদের সঙ্গে কোনও আলোচনা করা হয়নি। যদি প্রধান ব্যবস্থা না নেন তা হলে আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দ্বারস্থ হব।’’

Advertisement

পঞ্চায়েত প্রধান বুলি পাহাড়িয়া বলেন, ‘‘তৃণমূলের পঞ্চায়েত সদস্যেরা আমার কাছে একটি লিখিত অভিযোগ জমা দিয়েছেন। আমি বিষয়টি গুরুত্ব সহকারে দেখছি। যাতে নিয়ম মেনে কাজ হয় তাও দেখা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন