মনোনয়নের পরেই ছুরি

চিকিৎসকেরা জানিয়েছে, তাঁর পেট থেকে প্রচুর রক্তপাত হয়েছে। অবস্থার অবনতি হওয়ায় তাঁকে রাঁচীর হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০১৮ ১০:৫১
Share:

সদর হাসপাতালে। নিজস্ব চিত্র

রাতে রাস্তার মোড়ে বিজেপির এক প্রাথীর পেটে ছুরি মারার অভিযোগ উঠল তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। সোমবার রাত আটটা নাগাদ ঘটনাটি ঘটে পুরুলিয়া মফস্সল থানার হুটমুড়া গ্রামে। আহত ওই বিজেপি প্রার্থীর নাম শেখ মোতার্জা। মধ্যবয়সি ওই ব্যক্তির বাড়ি হুটমুড়া গ্রামেই। তাঁকে আশঙ্কাজনক অবস্থায় পুরুলিয়া সদর হাসপাতালে নিয়ে আসা হয়। চিকিৎসকেরা জানিয়েছে, তাঁর পেট থেকে প্রচুর রক্তপাত হয়েছে। অবস্থার অবনতি হওয়ায় তাঁকে রাঁচীর হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

Advertisement

এ দিন পুরুলিয়া ২ ব্লকে গিয়ে মোর্তাজা বিজেপির হয়ে হুটমুড়া পঞ্চায়েতের আসনে মনোনয়ন জমা দেন। সেখান থেকে বিকেলে তিনি বাড়ি ফেরেন। সন্ধ্যায় তিনি গ্রাম লাগোয়া জাতীয় সড়কের ধারে মোড়ে আসেন। ওই এলাকায় কংগ্রেস, বামফ্রন্ট প্রভৃতি বিরোধী দল নিজেদের মধ্যে আসন সমঝোতা করে পঞ্চায়েত ভোটে লড়তে নেমেছে।

পুরুলিয়ার কংগ্রেস বিধায়ক সুদীপ মুখোপাধ্যায়ের অভিযোগ, ‘‘মনোনয়ন দিয়ে গ্রামে সবে ফিরেছিলেন মোর্তাজা। তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা সেই রাগেই ওঁর উপরে ছুরি নিয়ে চড়াও হয়। কাছেই পুলিশের ক্যাম্প। ঘটনাস্থল থেকে কিছুটা দূরেও পুলিশের গাড়ি ছিল। তারই মধ্যে এই ঘটনা ঘটে গেল কী করে, প্রশ্ন উঠেছে।’’ তিনি জানান, খবর পেয়ে এলাকার কংগ্রেস কর্মীরাই মোর্তাজাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন। বিজেপির জেলা সভাপতি বিদ্যাসাগর চক্রবর্তীর দাবি, ‘‘তৃণমূল সন্ত্রাস সৃষ্টি করে মনোনয়নে বাধা তৈরির চেষ্টা করেছিল। তারপরেও মনোনয়ন করাতেই ছুরি মেরেছে।’’ তবে এ দিন রাত পর্যন্ত থানায় কোনও অভিযোগ হয়নি। বিধায়ক জানান, পুলিশকে মৌখিক ভাবে জানানো হয়েছে।

Advertisement

যদিও ওই এলাকার বাসিন্দা তৃণমূলের সংখ্যালঘু সেলের জেলা সভাপতি শেখ রহিমের পাল্টা দাবি, ‘‘এই ঘটনার সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই। পারিবারিক গোলমালেই তাঁর উপরে হামলা হয়েছে বলে শুনেছি। পুলিশ তদন্ত করলেই আসল ঘটনা প্রকাশ্যে আসবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন