বিতর্কের মধ্যেই প্যানেল পাশ

পুরুলিয়া পুরসভার চারটি পদে কর্মী নিয়োগ ভেস্তে গিয়েছিল আগের বোর্ড মিটিং-এ। তৃণমূল পরিচালিত পুরুলিয়া পুরসভায় দলেরই এক কাউন্সিলরের বিরুদ্ধে সভার কার্যবিবরণী ছিঁড়ে ফেলার অভিযোগ উঠেছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৫ অগস্ট ২০১৬ ০১:০৫
Share:

পুরুলিয়া পুরসভার চারটি পদে কর্মী নিয়োগ ভেস্তে গিয়েছিল আগের বোর্ড মিটিং-এ। তৃণমূল পরিচালিত পুরুলিয়া পুরসভায় দলেরই এক কাউন্সিলরের বিরুদ্ধে সভার কার্যবিবরণী ছিঁড়ে ফেলার অভিযোগ উঠেছিল। বুধবার নতুন বোর্ড মিটিং-এর পরে উপ-পুরপ্রধান সামিমদাদ খান জানান, প্যানেলটি সংখ্যাগরিষ্ঠ সদস্যের সমর্থনে পাশ হয়ে গিয়েছে। তবে এ যাত্রাও বিতর্ক এড়াতে পারেনি পুরসভা। এ দিনের বোর্ড মিটিং-এ তৃণমূলেরই চার সদস্য গরহাজির ছিলেন। বৈঠক থেকে ওয়াক আউট করেন বিরোধীরাও।

Advertisement

বুধবার পুরুলিয়া পুরসভায় অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়র, সাব অ্যাসিস্টেন্ট ইঞ্জিনিয়র এবং অফিস সুপারিনটেনডেন্টের পদে কর্মী নিয়োগের প্যানেল পাশ করানোর জন্য বৈঠক ডাকা হয়েছিল। ১৬ জুলাইয়ের বোর্ড মিটিং-এ এই প্যানেলটি পাশ করানোর জন্য তোলা হলে, নিয়োগের বিষয়ে তাঁদের অন্ধকারে রাখা হয়েছে বলে অভিযোগ করে তৃণমূল কাউন্সিলর কৃষ্ণেন্দু মাহালির নেতৃত্বে শাসক দলের অন্য কয়েক জন কাউন্সিলর বৈঠক ছেড়ে বেরিয়ে যান। বৈঠক শেষে পুরসভার মুখ্য করণিকের থেকে কার্যবিবরণী নিয়ে ছিঁড়ে ফেলা হয় বলে অভিযোগ।

উপ পুরপ্রধান জানান, ওই পদগুলিতে কর্মী না থাকায় পুরসভার দৈনন্দিন কাজে সমস্যা হচ্ছিল। তাই প্যানেলটি নিয়ে ফের এ দিন বৈঠক ডাকা হয়। এ দিনের বৈঠকে কৃষ্ণেন্দু মাহালি উপস্থিত ছিলেন না। আগের বোর্ড মিটিং থেকে বেরিয়ে গিয়েছিলেন তৃণমূল কাউন্সিলর দেবাশিস চট্টোপাধ্যায়। তিনি বলেন, ‘‘নিয়োগ প্রসঙ্গে আমার সমর্থন রয়েছে। কিন্তু অন্য সমস্যা নিয়ে আলোচনা না হওয়ায় আপত্তি তুলেছি।’’ বিরোধী কাউন্সিলর প্রদীপ মুখোপাধ্যায়ও বলেন, ‘‘নিয়োগ নিয়ে স্বজন পোষণের অভিযোগ রয়েছে। তা ছাড়াও ডেঙ্গি-সহ বিভিন্ন সমস্যার থেকে এই নিয়োগের বিষয়টিকেই বেশি গুরুত্ব দিচ্ছে পুরসভা। প্রতিবাদে আমরা ওয়াক আউট করেছি।’’ তবে উপ-পুরপ্রধান সামিমদাদ খান বলেন, ‘‘প্যানেল পাশ হয়ে গিয়েছে। অন্য বিষয়গুলি নিয়েও বৈঠক ডাকা হবে।’’ নিয়োগে স্বজন পোষণের অভিযোগ মানতে চাননি পুরপ্রধান কে পি সিংহদেও। তিনি বলেন, ‘‘নিয়োগ স্বচ্ছ ভাবেই হচ্ছে। কারও সন্দেহ থাকলে তথ্যের অধিকার আইনে যাচাই করে নিতে পারেন।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন