পাল্টা মিছিল

দলত্যাগী কাউন্সিলরদের নতুন করে ভোটে লড়ার দাবিতে নাগরিক কমিটি নামে মিছিল করেছিল বাম এবং কংগ্রেস। শনিবার দলত্যাগীদের নিয়ে তারই পাল্টা মিছিল করল তৃণমূল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঝালদা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০১৬ ০১:২৬
Share:

দলত্যাগী কাউন্সিলরদের নতুন করে ভোটে লড়ার দাবিতে নাগরিক কমিটি নামে মিছিল করেছিল বাম এবং কংগ্রেস। শনিবার দলত্যাগীদের নিয়ে তারই পাল্টা মিছিল করল তৃণমূল। শনিবার ওই মিছিলের সামনের সারিতে ছিলেন কংগ্রেস থেকে তৃণমূলে যোগ দেওয়া সদস্য প্রদীপ কর্মকার, নির্দলের সুরেশ অগ্রবাল-সহ তৃণমূলে যোগ দেওয়া সাত সদ্যসই। ঝালদা শহর তৃণমূলের সভাপতি দেবাশিস সেন বলেন, ‘‘গত বৃহস্পতিবার কংগ্রেস-বাম কর্মীরা ধিক্কার মিছিলে আমাদের দলের সর্ম্পকে মিথ্যা অভিযোগ তুলেছিল। তার প্রতিবাদে এ দিনের মিছিল।’’ তাঁর দাবি, বিরোধীদের থেকে শাসকদলের মিছিলে লোক বেশি দেখিয়ে সমর্থন যে তাঁদের পক্ষেই তা দেখানো হয়েছে। প্রদীপবাবু জানান, ঝালদা পুরশহরের উন্নয়ন, এলাকায় পর্যটন কেন্দ্র গড়া, ঝালদাকে মহকুমা করা-সহ সার্বিক উন্নয়নের লক্ষ্যে তাঁরা তৃণমূলে যোগ দিয়েছেন। পাশাপাশি, কংগ্রেস নেতৃত্বের বিরুদ্ধে পুরসভা পরিচালনায় দুর্নীতিরও অভিযোগ তুলেছেন তাঁরা।

Advertisement

গত পুরনির্বাচনে ঝালদার ১২টি আসনের মধ্যে কংগ্রেস একাই পেয়েছিল ৭টি আসন। ৩টি আসনে জিতেছিল বামফ্রন্ট। বাকি দু’টি আসনে দুই নির্দল প্রার্থী জিতেছিলেন। কংগ্রেসের পুরবোর্ডে প্রধান নির্বাচিত হন মধুসূদন কয়াল। মুখ্যমন্ত্রীর সাম্প্রতিক পুরুলিয়া সফরের আগে কংগ্রেসের চার, ফরওয়ার্ড ব্লকের এক এবং দুই নির্দল সদস্যকে দলে টানে তৃণমূল। পুরপ্রধানের বিরুদ্ধে অনাস্থাও আসে। অনাস্থার দিনই কংগ্রেস এবং বামেরা দাবি তুলেছিল, দলত্যাগী সদস্যদের আগে তৃণমূলের প্রতীকে জিতে আসতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন