লাভপুরে ধর্ষণ

নির্যাতিতার কাছে বাম প্রতিনিধিদল

এ বার লাভপুরের নির্যাতিতার সঙ্গে দেখা করলেন বামপন্থী বুদ্ধিজীবীদের একটি প্রতিনিধি দল। রবিবার দলনেত্রী ভারতী মুৎসুদ্দির নেতৃত্বে সাত সদস্যের প্রতিনিধি দলটি লাভপুর থানায় গিয়ে নির্যাতিতার সঙ্গে কথা বলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

লাভপুর শেষ আপডেট: ২৯ জুন ২০১৫ ০০:১৮
Share:

লাভপুর থানায় প্রতিনিধিরা।—নিজস্ব চিত্র।

এ বার লাভপুরের নির্যাতিতার সঙ্গে দেখা করলেন বামপন্থী বুদ্ধিজীবীদের একটি প্রতিনিধি দল। রবিবার দলনেত্রী ভারতী মুৎসুদ্দির নেতৃত্বে সাত সদস্যের প্রতিনিধি দলটি লাভপুর থানায় গিয়ে নির্যাতিতার সঙ্গে কথা বলেন। প্রসঙ্গত, গত শুক্রবার একটি বিয়ে বাড়ি থেকে তাঁতিনাপাড়ার বাসিন্দা ওই আদিবাসী বিধবাকে তুলে নিয়ে গিয়ে গণ ধর্ষণের অভিযোগ ওঠে গ্রামেরই ছয় জনের বিরুদ্ধে। ওই ঘটনায় এফআইআরে নাম থাকা ছয় জনকে দু’দফায় গ্রেফতার করেছে পুলিশ। নির্যাতিতার গোপন জবানবন্দি নিয়েছে পুলিশ। ধৃতেরা সকলে পুলিশ হেফাজতে। রবিবার অভিযুক্তদের ডাক্তারি পরীক্ষা করানো হয়েছে বোলপুর মহকুমা হাসপাতালে। মঙ্গলবার ধৃতদের ফের আদালতে তোলা হবে।

Advertisement

ইতিপূর্বে ‘সেভ ডেমক্রাসি ফোরাম’ এবং এডুকেশনিস্ট ফোরামের প্রতিনিধিরা নির্যাতিতার সঙ্গে বোলপুর মহকুমা হাসপাতালে দেখা করে গিয়েছেন। রবিবার দুপুর দেড়টা নাগাদ, বামপন্থী বুদ্ধিজীবীদের প্রতিনিধি দলটি লাভপুর থানায় পৌঁছয়। ভারতীদেবী বলেন, ‘‘আমাদের রাজ্যের প্রশাসন এতটাই ব্যর্থ যে নির্যাতিতাকে নিরাপত্তা দিয়ে তার গ্রামে ফেরাতে পারছে না। থানায় রেখে দিয়েছে। আমরা মহিলার আর্থিক সুরক্ষা এবং নিরাপত্তার দাবিতে থানায় স্মারকলিপি দিয়েছি। যদিও, এ দিন নিজেদের ঘেরাটোপে রেখে পুলিশ ওই নির্যাতিতাকে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে দেয়নি। লাভপুর থানাও এ ব্যাপারে কোনও মন্তব্য করতে চায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন