ডিটোনেটর বাজেয়াপ্ত

পুলিশের তাড়া খেয়ে ডিটোনেটর বোঝাই একটি গাড়ি ফেলে পালাল দুষ্কৃতীরা। মঙ্গলবার বিকেলে গঙ্গাজলঘাটি থানার আমডাঙা এলাকায় বাঁকুড়া-রানিগঞ্জ ৬০ নম্বর জাতীয় সড়ক থেকে পুলিশ বিস্ফোরক বোঝাই গাড়িটি আটক করে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, গাড়িটিতে ৫০০ প্যাকেট ডিটোনেটর রয়েছে। প্রতিটি প্যাকেটে ৫০টি করে ডিটোনেটর আছে। বুধবার পুলিশ জানিয়েছে, এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গঙ্গাজলঘাটি শেষ আপডেট: ২১ মে ২০১৫ ০১:২৩
Share:

বস্তাবন্দি ডিটোনেটর। গঙ্গাজলঘাটি থানায়।—নিজস্ব চিত্র।

পুলিশের তাড়া খেয়ে ডিটোনেটর বোঝাই একটি গাড়ি ফেলে পালাল দুষ্কৃতীরা। মঙ্গলবার বিকেলে গঙ্গাজলঘাটি থানার আমডাঙা এলাকায় বাঁকুড়া-রানিগঞ্জ ৬০ নম্বর জাতীয় সড়ক থেকে পুলিশ বিস্ফোরক বোঝাই গাড়িটি আটক করে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, গাড়িটিতে ৫০০ প্যাকেট ডিটোনেটর রয়েছে। প্রতিটি প্যাকেটে ৫০টি করে ডিটোনেটর আছে। বুধবার পুলিশ জানিয়েছে, এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। বিস্ফোরক বোঝাই গাড়ি আসছে বলে গোপন সূত্রে খবর পেয়ে গঙ্গাজলঘাটি থানার আমডাঙা এলাকায় নাকাবন্দি চালাচ্ছিল পুলিশ। গাড়িটি পুলিশ থামাতে গেলে উল্টে গতিবেগ বাড়িয়ে পালানোর চেষ্টা করে। পুলিশ গাড়িটির পিছু ধাওয়া করে। আমডাঙা এলাকায় গাড়িটি ফেলে দিয়ে চম্পট দেয় আরোহীরা। পুলিশ গাড়িটি আটক করে থানায় নিয়ে আসে। তল্লাশি চালিয়ে গাড়ির ভিতর থেকে বস্তাবন্দি বিস্ফোরক উদ্ধার করে পুলিশ। প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, অন্ধ্রপ্রদেশ থেকে বিস্ফোরকগুলি কোথাও নিয়ে যাওয়া হচ্ছিল। জেলা পুলিশ সুপার নীলকান্ত সুধীর কুমার বলেন, “বিস্ফোরকের পরিমাণ দেখে মনে হচ্ছে একাধিক জায়গায় এগুলি পাঠানোর পরিকল্পনা ছিল। আমরা সব দিক খতিয়ে দেখছি। গাড়ির মালিকের পরিচয় জানার চেষ্টা হচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন