রোগীকে ফেরত, অভিযুক্ত ডাক্তার

বাঁকুড়া মেডিক্যালে কেমোথেরাপি নিতে আসা ক্যানসার আক্রান্ত এক রোগীকে একটি নির্দিষ্ট নার্সিংহোমে যাওয়ার পরামর্শ দেওয়ার অভিযোগ উঠল হাসপাতালের এক চিকিৎসকের বিরুদ্ধে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাঁকুড়া শেষ আপডেট: ১৬ মার্চ ২০১৭ ০০:২৩
Share:

বাঁকুড়া মেডিক্যালে কেমোথেরাপি নিতে আসা ক্যানসার আক্রান্ত এক রোগীকে একটি নির্দিষ্ট নার্সিংহোমে যাওয়ার পরামর্শ দেওয়ার অভিযোগ উঠল হাসপাতালের এক চিকিৎসকের বিরুদ্ধে। বিষয়টি নিয়ে বুধবার তিনি বাঁকুড়া জেলা সভাধিপতির কাছে অভিযোগ জানিয়েছেন।

Advertisement

অভিযোগকারী ব্যক্তি তালড্যাংরার ভিমাড়া গ্রামের বাসিন্দা প্রণব ঘোষ জানান, মলদ্বারে ক্যানসারে আক্রান্ত হয়ে গত ২৪ জানুয়ারি চেন্নাইয়ে তিনি অস্ত্রোপচার করান। সেখানকার চিকিৎসকেরা তাঁকে কেমোথেরাপি নিতে বলেছিলেন।

গত ১৫ ফেব্রুয়ারি প্রণববাবু কেমোথেরাপি নিতে বাঁকুড়া মেডিক্যালের আউটডোরে যান। তাঁর অভিযোগ, “এক চিকিৎসক জানান, বাঁকুড়া মেডিক্যালে কেমোথেরাপি নিতে হলে অনেক দিন সময় লেগে যাবে। তাই বাঁকুড়ার একটি নার্সিংহোমে তিনি আমাকে যেতে বলেন। হাসপাতালে হবে না জেনে আমি ওই নার্সিংহোমে গিয়ে মোটা টাকা খরচ করে কেমোথেরাপি নিতে বাধ্য হই।”

Advertisement

তবে আগামী দিনে যাতে তিনি বাঁকুড়া মেডিক্যালে কেমোথেরাপি নিতে পারেন, তার আবেদনও জানিয়েছেন সভাধিপতিকে। বাঁকুড়ার জেলা সভাধিপতি অরূপ চক্রবর্তী বলেন, “সাধারণ মানুষ যাতে নিখরচায় স্বাস্থ্য পরিষেবা পান তার ব্যবস্থা করে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অথচ এর পরেও হাসপাতালের এক চিকিৎসকের বিরুদ্ধে কেন এমন অভিযোগ উঠবে?’’

পুরো ঘটনাটি তিনি বাঁকুড়া মেডিক্যালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান তথা জেলাশাসক মৌমিতা গোদারা বসু ও বাঁকুড়া মেডিক্যাল কলেজের অধ্যক্ষ পার্থপ্রতিম প্রধানের নজরে আনবেন বলে জানিয়েছেন। পরে পার্থপ্রতিমবাবু বলেন, “সভাধিপতি আমাকে মৌখিক ভাবে বিষয়টি জানিয়েছেন। ওই রোগী আমার কাছে লিখিত অভিযোগ দিলে ব্যবস্থা নেব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন