তীর্থ সেরে ফেরার পথে দুর্ঘটনায় মৃত্যু

তীর্থস্থান ঘুরতে স্ত্রীদের নিয়ে মোটরবাইকে বেরিয়েছিলেন তিনবন্ধু। কিন্তু তারাপীঠ থেকে ফেরার পথে দুর্ঘটনায় মৃত্যু হল তাঁদের মধ্যে এক বধূর। মৃত কৃষ্ণা কর্মকারের (৩৭) বাড়ি উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ থানার অর্থ গ্রামে। বৃহস্পতিবার সকালে বীরভূমের রামপুরহাট হাসপাতাল সংলগ্ন এলাকায়, রানিগঞ্জ–মোড়গ্রাম ৬০ নম্বর জাতীয় সড়কের উপর দুর্ঘটনাটি ঘটে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রামপুরহাট শেষ আপডেট: ২৪ জুলাই ২০১৫ ০২:০০
Share:

রাস্তা জুড়ে যানজট। নিজস্ব চিত্র।

তীর্থস্থান ঘুরতে স্ত্রীদের নিয়ে মোটরবাইকে বেরিয়েছিলেন তিনবন্ধু। কিন্তু তারাপীঠ থেকে ফেরার পথে দুর্ঘটনায় মৃত্যু হল তাঁদের মধ্যে এক বধূর। মৃত কৃষ্ণা কর্মকারের (৩৭) বাড়ি উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ থানার অর্থ গ্রামে। বৃহস্পতিবার সকালে বীরভূমের রামপুরহাট হাসপাতাল সংলগ্ন এলাকায়, রানিগঞ্জ–মোড়গ্রাম ৬০ নম্বর জাতীয় সড়কের উপর দুর্ঘটনাটি ঘটে। ওই এলাকাতেই এ দিন সকালে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এক সাইকেল আরোহীর মৃত্যু হয়। তাঁর নাম গঙ্গাধর কোনাই (৩৫)। বাড়ি মাড়গ্রাম থানার পরিহারপুর গ্রামে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রায়গঞ্জ থেকে তিনটি মোটরবাইকে তিন বন্ধু নিজেদের স্ত্রীদের নিয়ে দেওঘরে বৈদ্যনাথ ধামে শিবের মাথায় জল ঢালতে বেড়িয়েছিলেন। ফেরার পথে বুধবার রাতে তাঁরা তারাপীঠে তারা মা দর্শন করেন। বৃহস্পতিবার সকালে সেখান থেকে তাঁরা বাড়ির উদ্দেশ্যে রওনা দেন। কিন্তু পথে দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় কৃষ্ণাদেবীর স্বামী জনার্দন কর্মকারও অল্প বিস্তর চোট পান। রামপুরহাট হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর জনার্দনবাবুকে ছেড়ে দেওয়া হয়। তিনি বলেন, ‘‘সঙ্গীরা আমাদের থেকে একটু এগিয়ে ছিল। আমি পিছনে ছিলাম। অল্প গতিতে মোটরবাইক চালাচ্ছিলাম। আচমকা পিছন থেকে একটা ট্রাক এসে আমার মোটরবাইকের পিছনে ধাক্কা মারে। দু’জনেই গাড়ি থেকে ছিটকে যাই। আমি রাস্তার বাঁ দিকে ছিটকে পড়ি। কিন্তু আমার স্ত্রী ডান দিকে ছিটকে রাস্তার উপরে গিয়ে পড়ে। সঙ্গে সঙ্গে পিছন দিক থেকে ওই ট্রাকটি এসে আমার স্ত্রীকে পিষে দেয়। ঘটনাস্থলেই স্ত্রী মারা যায়।’’ পুলিশ জানিয়েছে, ওই ট্রাকটি আটক করা হয়েছে। অন্য দুর্ঘটনাটি ঘটে ওই জাতীয় সড়কের উপরেই রামপুরহাট হাসপাতাল সংলগ্ন যাত্রী প্রতীক্ষালয়ের কাছে। স্থানীয় সূত্রে জানা যায় গঙ্গাধরবাবু এ দিন সকালে সাইকেলে করে রামপুরহাট আসছিলেন। পথে হাসপাতাল মোড়ের কাছে যানজটের মাঝে ঢুকে পড়ে সামনে দাঁড়িয়ে থাকা একটি টোটো গাড়িতে নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা মারে সাইকেল আরোহী। সাইকেল থেকে ছিটকে পড়ে যান গঙ্গাধরবাবু। ছিটকে পড়তেই পিছন থেকে আসা একটি লরি তাঁকে পিষে দেয়। ঘটনাস্থলেই ওই যুবকের মৃত্যু হয়।

Advertisement

এ দিকে জাতীয় সড়কের উপর একই এলাকায় পরপর দুর্ঘটনায় দু’জনের মৃত্যু হওয়ার জেরে জাতীয় সড়ক অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। স্থানীয় বাসিন্দারা হাসপাতাল পাড়া এলাকায় ট্রাফিক পুলিশ মোতায়েনের দাবি তোলেন। একই সঙ্গে তাঁরা জাতীয় সড়কের উপর দাঁড়িয়ে থাকা বিভিন্ন যানবাহনগুলি রাস্তা থেকে কিছুটা সরিয়ে রাখারও দাবি জানান। প্রায় ঘণ্টা খানেক ধরে অবরোধ চলার পর পুলিশ এসে যান নিয়ন্ত্রনের আশ্বাস দিলে অবরোধ তুলে নেন আন্দোলনকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন