ভোটের আগেই পার্টি অফিসে আগুন

ভোটের দোরগোড়ায় এসে ফের সিপিএমের উপর হামলার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। শনিবার রাতে তালড্যাংরা থানার সাবড়াকোন অঞ্চলের আমড্যাংরা গ্রামে সিপিএমের পার্টি অফিসে আগুন লাগিয়ে দেওয়া হয় বলে অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

তালড্যাংরা ও কাশীপুর শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০১৬ ০২:১৮
Share:

তালড্যাংরায় পুড়ে ছাই সিপিএমের পতাকা।—নিজস্ব চিত্র।

ভোটের দোরগোড়ায় এসে ফের সিপিএমের উপর হামলার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। শনিবার রাতে তালড্যাংরা থানার সাবড়াকোন অঞ্চলের আমড্যাংরা গ্রামে সিপিএমের পার্টি অফিসে আগুন লাগিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। রবিবার সকালে বিষয়টি জানাজানি হতেই এলাকায় চাঞ্চল্য ছড়ায়। গ্রামটি তালড্যাংরা থানার অধীন হলেও বিষ্ণুপুর বিধানসভা কেন্দ্রের অন্তর্গত।

Advertisement

বিষ্ণুপুর বিধানসভার জোট প্রার্থী কংগ্রেসের তুষারকান্তি ভট্টাচার্যের নির্বাচনী এজেন্ট তথা তালড্যাংরার বিদায়ী বিধায়ক সিপিএমের মনোরঞ্জন পাত্রের অভিযোগ, প্রথমে কোলাপ্সেবল গেটের তালা ভাঙার চেষ্টা করে দুষ্কৃতীরা। না পেরে শেষে গেটের বাইরে থেকে ভিতরে পেট্রোল ছড়িয়ে আগুন ধরিয়ে দেওয়া হয়। মনোরঞ্জনবাবুর অভিযোগ, ‘‘পার্টি কর্মীদের ভয় দেখাতে শাসকদল আশ্রিত গুণ্ডারা এই কাজ করেছে।’’ তাঁর দাবি, পার্টি অফিসের ভিতরে জমা করে রাখা পতাকা এবং ফেস্টুন আগুনে পুড়ে গিয়েছে। ক্ষতি হয়েছে ইলেক্ট্রিকের তার এবং কাঠের দরজারও।

মনোরঞ্জনবাবু জানান, স্থানীয় নেতা শ্যামসুন্দর মুর্মু তালড্যাংরা থানায় বিষয়টি নিয়ে অভিযোগ দায়ের করেছেন। যদিও ঘটনার কথা জানেন না বলে অভিযোগ উড়িয়ে দিয়েছেন তৃণমূলের তালড্যাংরা ব্লক কমিটির সাধারণ সম্পাদক মনসারাম লায়েক। তিনি বলেন, ‘‘এটি সাজানো ঘটনা।’’ পুলিশ জানিয়েছে, অভিযোগের তদন্ত শুরু হয়েছে।

Advertisement

অন্য দিকে কাশীপুরে এক সিপিএম সমর্থককে মারধরের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। কাশীপুর থানার সিমলা ধানাড়া পঞ্চায়েতের আমডিহা গ্রামের ঘটনা। স্থানীয় সিপিএম নেতৃত্বের অভিযোগ, শুক্রবার রাতে অজিত দাস নামে তাঁদের এক সমর্থককে মেরে তাঁর মাথা ফাটিয়ে দেন ওই গ্রামে প্রচারে যাওয়া তৃণমূল কর্মীরা। কাশীপুরের কল্লোলী ব্লক স্বাস্থ্যকেন্দ্র তাঁর চিকিৎসা চলছে। ঘটনার জেরে শনিবার রাতে কাশীপুর থানায় তৃণমূলের কয়েক জন কর্মীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়।

অজিতবাবুর অভিযোগ, শুক্রবার রাতে তৃণমূলের কিছু কর্মী নির্বাচনী প্রচারে তাঁর বাড়িতে গিয়েছিলেন। সেই সময় এলাকার উন্নয়ন নিয়ে তাঁদের কাছে অভিযোগ জানালে অজিতবাবুর উপর চড়াও হন তাঁরা। যদিও অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। কাশীপুর বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী সৌমেন বেলথরিয়া বলেন, ‘‘গ্রামে নিজেদের মধ্যে বিবাদে জড়িয়ে পড়েছিলেন ওই ব্যক্তি। মদ্যপ অবস্থায় টাল সামলাতে না পেরে নিজেই পড়ে গিয়ে মাথা ফাটিয়েছে তিনি। নির্বাচনের মুখে ফায়দা তুলতে ঘটনাটিতে রাজনৈতিক রং চড়াচ্ছে সিপিএম।’’ পুলিশ জানিয়েছে, ঘটনার তদন্ত শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন