Gelatin Stick

প্রচুর জিলেটিন স্টিক উদ্ধার বীরভূমে, রামপুরহাটে একটি পরিত্যক্ত বাড়িতে পাওয়া গেল ষাটটি বাক্স

শনিবার রাতে রামপুরহাটের রদিপুর থেকে বিপুল পরিমাণ জিলেটিন স্টিক উদ্ধার হয়েছে। পুলিশ গোপন সূত্রে খবর পায়, রদিপুর এলাকার একটি পরিত্যক্ত বাড়িতে প্রচুর বিস্ফোরক লুকোনো রয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

রামপুরহাট শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৩ ১২:০৯
Share:

উদ্ধার হওয়া জিলেটিন। — নিজস্ব চিত্র।

আবার প্রচুর জিলেটিন স্টিক উদ্ধার করল পুলিশ। এই ঘটনা ঘটেছে বীরভূমের রামপুরহাটে। ওই জিলেটিন স্টিক কে বা কারা রেখে গিয়েছিল, তা খতিয়ে দেখছে পুলিশ। শুরু হয়েছে তদন্ত।

Advertisement

রামপুরহাট থানা সূত্রে জানা গিয়েছে, শনিবার রাতে রদিপুর এলাকা থেকে ওই বিপুল পরিমাণ জিলেটিন স্টিক উদ্ধার হয়েছে। পুলিশ গোপন সূত্রে খবর পায়, রদিপুর এলাকার একটি পরিত্যক্ত বাড়িতে প্রচুর বিস্ফোরক লুকোনো রয়েছে। রামপুরহাট থানার পুলিশের একটি দল সেই বাড়িতে হানা দেয়। সেখান থেকে জিলেটিন স্টিকের ৬০টি বাক্স উদ্ধার করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। ওই বাক্সগুলিতে আনুমানিক ১২ হাজার জিলেটিন স্টিক রয়েছে বলে পুলিশের অনুমান। ওই ঘটনার কারা জড়িত, তা খতিয়ে দেখছে পুলিশ।

বীরভূমে একাধিক পাথর খাদান রয়েছে। সেখানে বিস্ফোরণ ঘটানোর জন্য জিলেটিন স্টিক ব্যবহার করা হয়ে থাকে। বীরভূমে এর আগেও একাধিক জায়গা থেকে ওই বিস্ফোরক উদ্ধার করেছে পুলিশ। পঞ্চায়েত ভোটের পর, বীরভূমের নলহাটি-১ ব্লকের বানিওর পঞ্চায়েতের বাহাদুরপুর গ্রামের বাসিন্দা তথা তৃণমূলের জয়ী প্রার্থী মনোজ ঘোষকে প্রচুর পরিমাণে বিস্ফোরক এবং আগ্নেয়াস্ত্র রাখার অভিযোগে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। এর পর নলহাটি-২ ব্লকের তৃণমূলের অঞ্চল সভাপতি ইসলাম চৌধুরীকেও বিস্ফোরক রাখার অভিযোগে গ্রেফতার করে এনআইএ। তাঁদের বিরুদ্ধে অবৈধ ভাবে বিস্ফোরকের ব্যবসা করার অভিযোগ রয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন