ম্যাপ প্রকাশ করল পুলিশ

অনুষ্ঠান মঞ্চে ছিলেন বিডিও (ঝালদা ১) রাজকুমার বিশ্বাস-সহ ঝালদার বিশিষ্টজনেরা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঝালদা এলাকায় ছোট-বড় মিলিয়ে মোট ৪৪টি দুর্গাপুজো হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঝালদা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০১৯ ০০:৫৮
Share:

থানায় শনিবার। নিজস্ব চিত্র

পুজোর ‘গাইড ম্যাপ’ প্রকাশ করল ঝালদা থানা। শনিবার সন্ধ্যায় থানা চত্বরে একটি অনুষ্ঠানে ম্যাপটি প্রকাশ করেন ঝালদার এসডিপিও সুমন্ত কবিরাজ। অনুষ্ঠান মঞ্চ থেকে ঝালদা থানা এলাকার ১০টি পুজো কমিটির হাতে রাজ্য সরকারের অনুদানও তুলে দেওয়া হয় বলে পুলিশ সূত্রে জানানো হয়েছে। এ বছর অনুদানের পরিমাণ ১০ হাজার থেকে বাড়িয়ে ২৫ হাজার টাকা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

Advertisement

অনুষ্ঠান মঞ্চে ছিলেন বিডিও (ঝালদা ১) রাজকুমার বিশ্বাস-সহ ঝালদার বিশিষ্টজনেরা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঝালদা এলাকায় ছোট-বড় মিলিয়ে মোট ৪৪টি দুর্গাপুজো হয়। পুজোর সময় সাধারণ মানুষ যাতে সুবিধায় না পড়েন, সেই বিষয়টিকে মাথায় রেখে কয়েক বছর ধরে ঝালদা থানা পুজোর গাইড ম্যাপ প্রকাশ করে আসছে।

পুলিশ জানিয়েছে পুজোর দিনগুলিতে ঝালদা শহরের চারটি জায়গায় ‘পুলিশ সহায়তা কেন্দ্র’ থাকবে। কেন্দ্রগুলির ফোন নম্বরও ছাপা হয়েছে ম্যাপে। ঝালদা শহরের পুজোমন্ডপগুলি চিহ্নিত করা হয়েছে। তুলে ধরা হয়েছে ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ কর্মসূচিও।

Advertisement

শব্দবাজির ব্যবহার না করা এবং গুজবে কান না দেওয়ার কথা লেখা হয়েছে ম্যাপে। ইতিমধ্যেই পুজো নিয়ে মহকুমা স্তরে বৈঠক হয়েছে। প্রত্যেকটি থানা এলাকায় সমন্বয় বৈঠক করেছে পুলিশ। ঝালদার এসডিপিও সুমন্ত কবিরাজ বলেন, ‘‘দর্শনার্থীদের সুবিধার জন্য গাইড ম্যাপ প্রকাশ করা হয়। পুজো যাতে নির্বিঘ্নে হয়, তার জন্য সব ধরনের ব্যবস্থা নিচ্ছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন