তৃণমূলের সভায় মাইক, বিতর্ক

সভায় জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত মণ্ডল, মন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়, চন্দ্রনাথ সিংহ ও জেলা পরিষদের সভাধিপতি বিকাশ রায়চৌধুরী-সহ জেলাস্তরের শীর্ষ নেতৃত্ব উপস্থিত ছিলেন। আয়োজকদের অবশ্য দাবি, জেলা সভাপতির নির্দেশেই সভা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মুরারই (পলশা) শেষ আপডেট: ১১ মার্চ ২০১৮ ০১:৫৫
Share:

রাত পোহালেই মাধ্যমিক পরীক্ষা। তার আগে সাউন্ডবক্স বাজিয়ে প্রায় ঘণ্টা তিনেক সভা করার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। মুরারই ১ ব্লক মহিলা সমাবেশ ঘিরে মুরারই থানার পলশা গ্রামের কারবালা মাঠে শনিবার দুপুরে এই সভার আয়োজন করে মুরারই ১ ব্লকের তৃণমূল নেতৃত্ব। সভায় জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত মণ্ডল, মন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়, চন্দ্রনাথ সিংহ ও জেলা পরিষদের সভাধিপতি বিকাশ রায়চৌধুরী-সহ জেলাস্তরের শীর্ষ নেতৃত্ব উপস্থিত ছিলেন। আয়োজকদের অবশ্য দাবি, জেলা সভাপতির নির্দেশেই সভা হয়েছে।

Advertisement

এ দিন দুপুর তিনটে নাগাদ সভাস্থলে গিয়ে দেখা গেল, সভার চারিদিক কাপড় দিয়ে ঢাকা। মাথার উপরে প্লাস্টিকের ছাউনি। সভামঞ্চের চারপাশে লাগানো রয়েছে বারোটি সাউন্ডবক্স। সভা শুরুর আগে দুপুর ১টা থেকে সরকারের উন্নয়নমূলক কাজের প্রচার চালিয়ে গান বাজছে বলে স্থানীয় সূত্রে জানা গিয়েছে। বিকেল সাড়ে চারটে পর্যন্ত সভার কাজ চলে বলে খবর। সভাস্থল থেকে এক কিলোমিটারের মধ্যে রতনপুর হাইস্কুল। ওই স্কুলের কিছু পড়ুয়াকে, যাদের অনেকেই এ বছরে না কি মাধ্যমিক পরীক্ষা দেবে, মায়েদের সঙ্গে ওই সভায় দেখা গেল। তেমনই এক পরীক্ষার্থীর কথায়, “বাড়ির সবাই সভায় এসেছে। বাড়ি থেকে শব্দ কানে আসছে। তাই সভাতে চলে এলাম।” সভাস্থলে আসা অনেক মহিলারাও জানান, পরীক্ষার আগের দিন এই সভা না করলেই ভাল হতো। কেউ আবার জানিয়েছেন, এত জোরে মাইক বাজলে জীবনের প্রথম বড় পরীক্ষার আগে প্রস্তুতি নিতে অসুবিধা হবেই।

তৃণমূল নেতৃত্বের অবশ্য দাবি, মাধ্যমিক পরীক্ষার কথা মাথায় রেখে চারিদিক কাপড় দিয়ে ঢেকে সভা করা হয়েছে। যদিও সভা শুরুর মিনিট দশেকের মধ্যে মঞ্চ থেকে ঘোষণা করে সভাস্থলে উপস্থিত মহিলা এবং পুরুষ কর্মীদের সুবিধার জন্য চারদিকের ঘেরা কাপড় খুলে দিতে বলা হয়।

Advertisement

মাধ্যমিক পরীক্ষার আগে সভার আয়োজন করা কি ঠিক?

জেলা সভাপতি অনুব্রত মণ্ডল অবশ্য সভার কারণে পরীক্ষার্থীদের অসুবিধা হওয়ার কথা মানতে চাননি। তাঁর কথায়, “আমরা তো স্কুল-কলেজের সামনে সভা করছি না। সভার স্থান থেকে স্কুল প্রায় চার কিলোমিটার দূরে।”

অন্য দিকে, সভায় বক্তব্য রাখতে গিয়ে অনুব্রত মণ্ডল বলেন, “আগামী ২০২১ সালে বিধানসভা নির্বাচনের আগে মুরারই বিধানসভা এলাকায় একটিও কাঁচা বাড়ি থাকবে না। মুরারই ১ ব্লকে বাংলা আবাস যোজনায় ৪০০০ বাড়ি তৈরি করা হবে।” বাড়ি তৈরিতে কোনও রকম দুর্নীতিকে রেয়াত করা হবে না বলে হুঁশিয়ারি দেন তিনি। এলাকার পানীয় জল সমস্যা সমাধানে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি। মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নমূলক কাজ তুলে ধরে আগামী পঞ্চায়েত নির্বাচনে তাঁর পাশে থাকার জন্য কর্মীদের আবেদন জানান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন