কুদার সঙ্কট নিয়ে বৈঠক

চিকিৎসক অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার অভিযোগে শুক্রবার ক্ষুব্ধ বাসিন্দারা পথ অবরোধে নেমেছিলেন। এ বার সেই মানবাজার ১ ব্লকের কুদা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের সমস্য নিয়ে সোমবার বৈঠক বসছে ব্লক অফিসে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মানবাজার শেষ আপডেট: ১৯ জুন ২০১৬ ০৭:২৪
Share:

চিকিৎসক অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার অভিযোগে শুক্রবার ক্ষুব্ধ বাসিন্দারা পথ অবরোধে নেমেছিলেন। এ বার সেই মানবাজার ১ ব্লকের কুদা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের সমস্য নিয়ে সোমবার বৈঠক বসছে ব্লক অফিসে। সেখানে জেলা ও ব্লক স্তরের স্বাস্থ্য আধিকারিক, বিডিও এবং কিছু বাসিন্দার উপস্থিত থাকার কথা। শনিবার মানবাজার ১ বিডিও সত্যজিৎ বিশ্বাস বলেন, ‘‘ওই স্বাস্থ্যকেন্দ্র থেকে আগেও একবার চিকিৎসককে ব্লক স্বাস্থ্যকেন্দ্রে ডিউটিতে নিয়ে যাওয়ার চেষ্টা হয়েছিল। সে বারও গোলমাল হয়। ফের শুক্রবার সমস্যা হয়েছে। বারবার এই ঘটনা কেন ঘটছে বুঝতে পারছি না। সোমবারে ব্লক অফিসে তাই এ নিয়ে বৈঠক ডাকা হয়েছে। বৈঠকে স্বাস্থ্য দফতরের আধিকারিক, পঞ্চায়েতের জনপ্রতিনিধি ও বাসিন্দাদের থাকার কথা।’’ যদিও মানবাজারের বিএমওএইচ কালীপদ সোরেনের দাবি, ‘‘ওই স্বাস্থ্যকেন্দ্র থেকে চিকিৎসককে বদলি করিয়ে আনা হচ্ছিল না। মানবাজার গ্রামীণ হাসপাতালে ডিউটি সেরে তাঁকে ফের ওখানে চিকিৎসার জন্য পাঠিয়ে দেওয়া হয়েছে।’’ তবে এলাকার বাসিন্দাদের অভিযোগ, কুদায় গড়ে প্রতিদিন বহির্বিভাগে ১৫০ জন রোগী আসেন। অন্তর্বিভাগেও রোগী ভর্তি থাকেন। কিন্তু এখানে চিকিৎসক একজন। সেই চিকিৎসককেও ব্লক হাসপাতালে মাঝেমধ্যে তুলে নেওয়াতেই বাসিন্দাদের আপত্তি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন