কয়লা নিয়ে বৈঠক বাঁকুড়ায়

কয়লা খনিগুলির কর্মকর্তাদের বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে আলোচনায় বসল বাঁকুড়া জেলা প্রশাসন। বৃহস্পতিবার বাঁকুড়া জেলাশাসকের দফতরে এ নিয়ে একটি বৈঠক হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাঁকুড়া শেষ আপডেট: ১৭ জুন ২০১৬ ০৬:৫৮
Share:

কয়লা খনিগুলির কর্মকর্তাদের বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে আলোচনায় বসল বাঁকুড়া জেলা প্রশাসন। বৃহস্পতিবার বাঁকুড়া জেলাশাসকের দফতরে এ নিয়ে একটি বৈঠক হয়। উপস্থিত ছিলেন জেলাশাসক মৌমিতা গোদারা বসু, জেলা সভাধিপতি অরূপ চক্রবর্তী-সহ জেলা প্রশাসনের শীর্ষ আধিকারিক ও ডিপিএল, পিডিসিএলের আধিকারিকেরা। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, গত বছর ফেব্রুয়ারি মাসে নিলামে বড়জোড়ার চুনপাড়া এলাকার কোলিয়ারির দায়িত্ব পেয়েছে ডিপিএল এবং বড়জোড়ার ঘুটগোড়িয়া এলাকার কোলিয়ারির দায়িত্ব পেয়েছে পিডিসিএল। ওই দু’টি সংস্থা থেকেই জেলা প্রশাসনের কাছে কোলিয়ারি সংলগ্ন এলাকায় নিকাশী নালা তৈরি করা, ও দুর্গাপুর যাওয়ার আলাদা বাইপাস রাস্তা গড়ার দাবি তোলা হচ্ছিল। এ ছাড়াও আরও বেশ কিছু দাবি নিয়ে এ দিনের বৈঠকে আলোচনা হয়। বৈঠক শেষে জেলাশাসক মৌমিতাদেবী বলেন, “কোলিয়ারি কর্তৃপক্ষের দাবিগুলি নিয়ে আলোচনা করতেই এ দিনের বৈঠক ডাকা হয়েছিল। এ দিনের আলোচনার পরে ঠিক হয়েছে ব্লক প্রশাসনের সঙ্গেও ওই দাবিগুলি নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।” সভাধিপতি জানিয়েছেন, বাইপাসের জন্য এলাকা পরিদর্শন হয়ে গিয়েছে। খোলামুখ খনিতে জমে থাকা জল যাতে সেচের জন্য চাষিদের দেওয়া হয়, সে ব্যাপারে খনিগুলির আধিকারিকদের প্রস্তাব দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন