Fire

বাড়ির দরজায় তালা লাগিয়ে আগুন ধরাল অজ্ঞাত পরিচয় দুষ্কৃতীরা

ঘুমিয়ে থাকা রোকেয়া বিবি প্রচণ্ড গরম অনুভব করেন এবং চোখ খুলে দেখেন বাড়ির ভেতর দাউ দাউ করে আগুন জ্বলছে। তা দেখেই চিৎকার জুড়ে দেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সিউড়ি শেষ আপডেট: ২৬ মে ২০২১ ১৬:৫০
Share:

বাড়িতে ঘুমোচ্ছিলেন তিন জন। সেই সময় দরজায় বাইরে থেকে তালা লাগিয়ে আগুন ধরানোর অভিযোগ উঠল দুষ্কৃতীদের বিরুদ্ধে। প্রতিবেশীদের সাহায্যে কোনওক্রমে আগুনের গ্রাস থেকে বেঁচেছেন ওই ৩ জন। মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটেছে বীরভূম জেলার রাজনগর থানার আড়ালি গ্রামে। তবে কারা এই কাজ করেছেন সে ব্যাপারে কিছু জানা যায়নি।

Advertisement

আড়ালি গ্রামের রোকেয়া বিবি জানান, প্রতি দিনের মতো সোমবার রাতেও স্বামী এবং ছেলেকে নিয়ে ঘুমিয়েছিলেন তিনি। রোকেয়ার দাবি, রাত ১২টা নাগাদ ঘুমিয়ে থাকা রোকেয়া বিবি প্রচণ্ড গরম অনুভব করেন এবং চোখ খুলে দেখেন বাড়ির ভেতর দাউ দাউ করে আগুন জ্বলছে। তা দেখেই চিৎকার জুড়ে দেন তিনি।

সেই চিৎকারে জেগে ওঠে তাঁর স্বামী এবং ছেলে। তখন বাড়ির বাইরে বেরোতে গিয়ে দেখেন কেউ বাইরে থেকে কেউ দরজা বন্ধ করে দিয়েছে। তাঁদের মিলিত চিৎকারে প্রতিবেশীরা ছুটে আসেন। তাঁরাই দরজা ভেঙে উদ্ধার করেন ওই তিনজনকে। রোকেয়া বিবির অভিযোগ, কেউ বা কারা তাঁর বাড়ির ভেতর কেরোসিন এবং পেট্রোল ঢেলে আগুন জ্বালিয়ে দিয়েছিল। বাড়ির বাইরে থাকা গ্যাস সিলিন্ডারটিও দরজার কাছে দুষ্কৃতীরা ফেলে রেখেছিল বলে অভিযোগ তাঁর। যাতে সিলিন্ডার বিস্ফোরণ হয়ে বড়সড় দুর্ঘটনা হয়। আগুনের জেরে টিভি, ফ্রিজ-সহ অধিকাংশ জিনিসপত্র পুড়ে গিয়েছে।

Advertisement

বিষয়টি নিয়ে বুধবার সকালে রাজনগর থানায় অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের বিরুদ্ধে অভিযোগ করেন রোকেয়া বিবি। অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়েছিল পুলিশ। ঘটনার জেরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে বীরভূমের ওই প্রত্যন্ত এলাকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন