Hacking

Fraud: ফোনে অ্যাপ ডাউনলোড করতেই উধাও ১১ লক্ষ টাকা, প্রতারিত বীরভূমের গাড়িচালক

বীরভূমের দুবরাজপুরের ছয় নম্বর ওয়ার্ডের বাসিন্দা তপন গড়াই। তাঁর তিনটি অ্যাকাউন্ট থেকে সরানো হয়েছে প্রায় ১১ লক্ষ টাকা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দুবরাজপুর শেষ আপডেট: ০৭ জুলাই ২০২২ ১৭:২৪
Share:

তপন গড়াই। — নিজস্ব চিত্র।

ব্যাঙ্ক অ্যাকাউন্ট আপডেট করার কথা বলে, ফোনে অ্যাপ ডাউনলোড করিয়ে এক গাড়িচালকের অ্যাকাউন্ট থেকে প্রায় ১১ লক্ষ টাকা লুট করল দুষ্কৃতীরা। এই ঘটনা ঘটেছে বীরভূমের দুবরাজপুরে।

Advertisement

বীরভূমের দুবরাজপুরের ছয় নম্বর ওয়ার্ডের বাসিন্দা তপন গড়াই। তিনি পেশায় গাড়িচালক। তাঁর অভিযোগ, তিনি তাঁর বিমার জন্য ওই সংস্থাকে একটি এক লক্ষ টাকার চেক দিয়েছিলেন। তাঁর দাবি, সেই চেক ভাঙানো হয় গত ২ জুলাই। তপনের বক্তব্য, ‘‘এর পরেই এক জন অপরিচিত ব্যক্তি আমাকে ফোন করেন ব্যাঙ্ক কর্মীর পরিচয় দিয়ে। কিন্তু সে যে হ্যাকার তা আমি বুঝতে পারিনি। সে ফোনে আমাকে একটি অ্যাপ ডাউনলোড করতে বলে। সে সত্যিই ব্যাঙ্কের কর্মী না কি তা জানতে আমি আমার দুটি ব্যাঙ্ক অ্যাকাউন্টের ব্যালান্স জানতে চেয়েছিলাম। সে আমার অ্যাকাউন্টের ব্যালেন্সও ঠিক বলে ফোনে। আমি তার পর অ্যাপ ডাউনলোড করি। এর কিছু ক্ষণের মধ্যে তা ডিলিটও করে দিয়েছিলাম। কিন্তু তত ক্ষণে ধাপে ধাপে তিনটি অ্যাকাউন্ট থেকে ১০ লক্ষ ৯২ হাজার টাকা সরিয়ে নেওয়া হয়েছে।’’

বিষয়টি নিয়ে ওই ঘটনায় দুবরাজপুর থানা এবং বীরভূম সাইবার সেলে অভিযোগ দায়ের করেছেন ওই গাড়িচালক। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন