district news

স্বেচ্ছাসেবী সংগঠনের তরফে শীতবস্ত্র, চাদর বিলি বোলপুরে

ওই সংস্থার তরফে জানানো হয়েছে, প্রথম দিন তাদের সদস্যেরা গিয়েছিলেন বোলপুর থেকে ২০ কিলোমিটার দূরে শিঙ্গি গ্রামে। পরের দিন যান গাংটি গ্রামে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২০ ১৭:৩৫
Share:

ওই সংস্থার তরফে জানানো হয়েছে, প্রথম দিন তাদের সদস্যেরা গিয়েছিলেন বোলপুর থেকে ২০ কিলোমিটার দূরে শিঙ্গি গ্রামে। পরের দিন যান গাংটি গ্রামে। নিজস্ব চিত্র

একটি স্বেচ্ছাসেবী সংগঠনের তরফে বোলপুরের দু’টি গ্রামে দরিদ্র মানুষের হাতে তুলে দেওয়া হল শীতবস্ত্র, চাদর, কম্বল। ওই সংস্থার তরফে জানানো হয়েছে, প্রথম দিন তাদের সদস্যেরা গিয়েছিলেন বোলপুর থেকে ২০ কিলোমিটার দূরে শিঙ্গি গ্রামে। পরের দিন যান গাংটি গ্রামে।

Advertisement

শিঙ্গিতে স্থানীয় বাসিন্দা রামরঞ্জন গুপ্তের বাড়িতে একটি শিবিরের আয়োজন করা হয়। গত ২২ নভেম্বর সেখানে ৫০ শিশুকে উলিকটের গেঞ্জি দেওয়া হয়। পাশাপাশি দেওয়া হয় পড়াশোনার সরঞ্জামও। ২৫টি পরিবারের হাতে তুলে দেওয়া হয় কম্বল। ২৫ জন মহিলা-পুরুষকে দেওয়া হয় চাদর।

গাংটি-তে ১৫০ শিশুকে দেওয়া হয় পড়াশোনার সামগ্রী। এ ছাড়া ৬০টি পরিবারকে চাদর, ৫ কেজি করে চাল ও সয়াবিন দেওয়া হয়। এ ছাড়া তাঁদের মোমবাতি, মাশরুম চাষ, সাবান তৈরি এবং অ্যালোভেরা চাষ শেখানো হয়।

Advertisement

আরও পড়ুন: ‘দুয়ারে সরকার’, প্রথম দিনই জমা লক্ষাধিক আবেদনপত্র

সংস্থার তরফে জানানো হয়েছে, ওই সমস্ত জিনিস তৈরির কাঁচামাল সরবরাহ করবে ‘ভার্গো হেল্পিং ফ্যামিলি’। তৈরির পর সেগুলি কিনেও নেওয়া হবে। পাশাপাশি পারিশ্রমিকও পাবেন শ্রমিকরা। ওই সংস্থার তরফে রাজা মুখোপাধ্যায়, রুমেলি মুখোপাধ্যায়-সহ অনেকেই এই কর্মকাণ্ডে জড়িয়ে ছিলেন।

আরও পড়ুন: বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নতুন ঘূর্ণিঝড়! ‘বুরেভি’ ধেয়ে আসছে কেরল উপকূলের দিকে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন