Migrant Labourer

বাড়ি ফেরার পথে ট্রেনের ধাক্কায় মৃত্যু হল বীরভূমের পরিযায়ী শ্রমিকের, দুর্ঘটনা ঘটে রাজস্থানে

বীরভূমের তারাপীঠ থানার বুধিগ্রাম পঞ্চায়েতের ইশিরা গ্রামের যুবক পলাশ বায়েন। রাজস্থানে কাজ করতেন তিনি। সম্প্রতি বাড়ি ফেরার কথা ছিল তাঁর। কিন্তু তা হয়ে উঠল না।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৩ ১৪:০০
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

ভিন্‌রাজ্য থেকে বাড়ি ফেরার পথে ট্রেনের ধাক্কায় মৃত্যু হল এক পরিযায়ী শ্রমিকের। বীরভূমের তারাপীঠের বাসিন্দা ওই পরিযায়ী শ্রমিক। কর্মসূত্রে তিনি ছিলেন রাজস্থানে। সেখান থেকে বাড়ি ফেরার পথে এই দুর্ঘটনা ঘটে বলে তাঁর পরিবার সূত্রে জানা গিয়েছে।

Advertisement

বীরভূমের তারাপীঠ থানার বুধিগ্রাম পঞ্চায়েতের ইশিরা গ্রামের যুবক পলাশ বায়েন (২০)। রাজস্থানে কাজ করতেন তিনি। সম্প্রতি বাড়ি ফেরার কথা ছিল তাঁর। কিন্তু তা হয়ে উঠল না। তাঁর পরিবার সূত্রে জানা গিয়েছে, গত ৮ অগস্ট বাড়ি ফেরার পথে রাজস্থানে ট্রেনের ধাক্কায় মৃত্যু হয় তাঁর। দেহ বাড়িতে আনার জন্য প্রশাসনের দারস্থ হন পলাশের পরিবারের লোকজন। শনিবার মাঝরাতে প্রশাসনের উদ্যোগে পলাশের দেহ ফেরে গ্রামে। তুলে দেওয়া হয় তাঁর পরিবারের হাতে।

এর আগে ভিন্‌রাজ্যে কাজ করতে গিয়ে বহুতল থেকে পড়ে মৃত্যু হয় বীরভূমের পাইকর এলাকার লক্ষ্মীডাঙা গ্রামের দুই পরিযায়ী শ্রমিক আফিউদ্দিন শেখ এবং ছোটু শেখের। তাঁরা মুম্বইয়ে কাজ করতেন। তার আগে বীরভূমের পাইকর থানারই নয়াগ্রামের দুই বাসিন্দা সফিকুল শেখ এবং গোলশানুর শেখের মৃত্যু হয় ওড়িশায়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন