Lavpur

১১ কোটি টাকায় সংস্কার হবে রাস্তার

রাস্তা সংস্কারের ব্যাপারে প্রশাসনের হেলদোল ছিল না বলে অভিযোগ। সম্প্রতি সংবাদমাধ্যমে সেই খবর প্রকাশিত হওয়ার পরে নড়ে বসে প্রশাসন। রাস্তা সংস্কারের প্রস্তাব হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

লাভপুর শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২০ ০০:৪১
Share:

এই রাস্তাটিই সংস্কারের প্রস্তাব হয়েছে। নিজস্ব চিত্র।

সংস্কারের অভাবে দীর্ঘ দিন বেহাল হয়ে রয়েছে লাভপুরের বাকুল-লাঙলহাটা সড়ক। সেই রাস্তা সংস্কার হবে জেনে আশ্বস্ত বাসিন্দারা।

Advertisement

ওই রাস্তার অধিকাংশ জায়গায় পিচ-পাথর সরে গিয়ে ছোট-বড় খানাখন্দে পরিণত হয়েছে। যানবাহন তো বটেই, হেঁটে যাতায়াত করাও দুঃসাধ্য হয়ে পড়েছে বলে স্থানীয় বাসিন্দাদের দাবি। অথচ, রাস্তা সংস্কারের ব্যাপারে প্রশাসনের হেলদোল ছিল না বলে অভিযোগ। সম্প্রতি সংবাদমাধ্যমে সেই খবর প্রকাশিত হওয়ার পরে নড়ে বসে প্রশাসন। রাস্তা সংস্কারের প্রস্তাব হয়েছে। স্থানীয় বাসিন্দারাও হাঁফ ছেড়ে বেঁচেছেন।

প্রশাসন এবং স্থানীয় সূত্র জানা গিয়েছে, লাভপুরের বাকুল থেকে লাঙলহাটা সড়কের দূরত্ব প্রায় ১৯ কিমি। ওই রাস্তার উপর দিয়েই বেশ কয়েকটি বাস সহ সমস্ত রকমের যানবাহন চলাচল করে। এলাকার প্রায় ২০/২৫টি গ্রামের বাসিন্দাদের স্কুল, কলেজ, থানা, ব্লক অফিস, হাসপাতাল সহ অন্য জায়গায় যেতে ওই রাস্তাটিই অন্যতম ভরসা।

Advertisement

শুধু তাই নয়, লাগোয়া মুর্শিবাদবাদের অন্যতম যোগসূত্র হিসেবেও বিবেচিত হয় রাস্তাটি। ফুল্লরা মন্দিরের সঙ্গেও সংযোগ রয়েছে। অথচ, সেই রাস্তাটিই সংস্কারের অভাবে বেহাল হয়ে পড়ে রয়েছে বলে স্থানীয় বাসিন্দাদের অভিযোগ। শীতলগ্রামের বৈদ্যনাথ বাজিকর, গলাইচণ্ডীর আকাশ বাগদিরা জানান, হামেশাই খানাখন্দে পড়ে সাইকেল-মোটরবাইকের টায়ার ফেটে যাচ্ছে। প্রশাসনের সকল স্তরে দৃষ্টি আর্কষণ করেও লাভ হয়নি।

জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ আব্দুল কেরিম খান জানান, ওই রাস্তা সংস্কারের জন্য আরআইডিএফ থেকে প্রায় ১১ কোটি টাকা বরাদ্দ হয়েছে। শীঘ্রই কাজ শুরু হবে। পূর্ত (সড়ক) দফতরের পক্ষ থেকেও বাকুল থেকে ফুল্লরা মন্দির হয়ে ষষ্ঠীনগর পর্যন্ত রাস্তা সংস্কারের কাজ শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন