নোট বাতিলের প্রতিবাদ

নোট বাতিলের কেন্দ্রীয় সিদ্ধান্তের প্রতিবাদে দুই জেলায় বিভিন্ন কর্মসূচি পালন করল তৃণমূল। শুক্রবার পুরুলিয়ার নিতুড়িয়ায় একটি মিছিল হয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০১৬ ০২:১৯
Share:

নোট বাতিলের কেন্দ্রীয় সিদ্ধান্তের প্রতিবাদে দুই জেলায় বিভিন্ন কর্মসূচি পালন করল তৃণমূল। শুক্রবার পুরুলিয়ার নিতুড়িয়ায় একটি মিছিল হয়। দলের নিতুড়িয়া ব্লক সভাপতি শান্তিভূষণপ্রসাদ যাদবের নেতৃত্বে এ দিন বেলা ৩টে নাগাদ পারবেলিয়ার আমডাঙা মোড় থেকে মিছিল শুরু হয়ে বাজার পরিক্রমা করে। তবে এই মিছিলে তৃণমূলের গোষ্ঠীদন্দ্বের ছায়া দেখছেন অনেকে।

Advertisement

এ দিনের মিছিলে ছিলেন না রঘুনাথপুরের বিধায়ক পূর্ণচন্দ্র বাউরি বা তাঁর শিবিরের নেতা কর্মীরা। বিধানসভা নির্বাচনের আগে থেকেই নিতুড়িয়ায় তৃণমূল বিধায়ক ও ব্লক সভাপতির শিবির আলাদা। বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার পরে নিতুড়িয়ায় বিশাল মিছিল করেন পূর্ণচন্দ্রবাবু। সেই মিছিলে দেখা যায়নি শান্তিভূষণবাবু বা তাঁর অধিকাংশ অনুগামীকে। তবে শান্তিভূষণবাবু এ দিন বলেন, ‘‘দলে কোনও দ্বন্দ্ব নেই। সবাই এক সঙ্গে কেন্দ্র সরকারের তুঘলকি সিদ্ধান্তের প্রতিবাদ করেছি। কেন্দ্রের সিদ্ধান্ত মানুষ মেনে নেয়নি বলে সবাই স্বতঃস্ফুর্ত ভাবে মিছিলে পা মিলিয়েছেন।’’

অন্যদিকে নোটবাতিলের প্রতিবাদে তৃণমূলের সভা এবং মিছিল হয়েছে বাঁকুড়ার ছাতনার ঝাঁটিপাহাড়িতে। উপস্থিত ছিলেন তৃণমূলের বাঁকুড়া জেলা কমিটির সদস্য স্বপন মণ্ডল, ছাতনা ব্লক তৃণমূল সভাপতি পরমেশ্বর কুণ্ডু, ঝুঁজকা গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান সুমন্ত মণ্ডল প্রমুখ। পরমেশ্বরবাবু বলেন, “কেন্দ্রের নোট বাতিলের সিদ্ধান্তের জেরে প্রত্যন্ত গ্রামের বহু মানুষ কাজ হারিয়েছেন। ক্ষতিগ্রস্থ হয়েছেন চাষিরা। আমরা এই সিদ্ধান্তের প্রতিবাদ জানাচ্ছি।”

Advertisement

বিষ্ণুপুর শহর ও ব্লক তৃণমূলের উদ্যোগে শুক্রবার বিকেলে চকবাজার মোড়ে একটি প্রতিবাদ সভা হয়। উপস্থিত ছিলেন বিষ্ণুপুরের বিধায়ক তুষারকান্তি ভট্টাচার্য, শহর তৃণমূল সভাপতি তথা বিষ্ণুপুরের উপ-পুরপ্রধান বুদ্ধদেব মুখোপাধ্যায় ও জেলা পরিষদ সদস্য তথা বিষ্ণুপুর ব্লক তৃণমূল সভাপতি মথুর কাপড়ি প্রমুখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন