Purulia Medical College and Hospitals

পাইপে ফাটল, জলশূন্য পুরুলিয়া মেডিক্যাল 

খবর পেয়ে দ্রুত হাসপাতালে পৌঁছে জলের ট্যাঙ্কারের ব্যবস্থা করেন পুরুলিয়ার পুরপ্রধান নবেন্দু মাহালি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ১০:০৬
Share:

জলের পাইপ ফেটে জল সরবরাহ বন্ধ পুরুলিয়া মেডিক্যালে। রবিবার পুরসভার তরফে ট্যাঙ্কে করে জল সরবরাহ করা হয়। ছবি: সুজিত মাহাতো।

পাইপ লাইনে ফাটল ধরা পড়ায় জল পরিষেবা বিঘ্নিত হল পুরুলিয়া মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। শনিবার থেকে জল না পেয়ে চূড়ান্ত হয়রানির শিকার হলেন রোগী থেকে শুরু করে রোগী পরিবার। শনিবার পুরুলিয়া শহরের দমকল বিভাগের দফতরের সামনে পুরুলিয়া মেডিক্যাল কলেজের পুরনো ক্যাম্পাসে সংযোগকারী জলের প্রধান পাইপ লাইনে ফাটল ধরা পড়ায় হাসপাতালে জল সরবরাহ করতে পারেনি পুরসভা। ফলে রবিবার সকাল থেকেই জলের সমস্যায় পড়তে হয় মেডিক্যাল কলেজে ভর্তি থাকা রোগীদের। হাসপাতালের পানীয় জল তো বটেই সেই সঙ্গে শৌচাগারেও জল না থাকায় ঝক্কি পোহাতে হয় রোগীর পরিজনদেরও।

Advertisement

খবর পেয়ে দ্রুত হাসপাতালে পৌঁছে জলের ট্যাঙ্কারের ব্যবস্থা করেন পুরুলিয়ার পুরপ্রধান নবেন্দু মাহালি। তবে প্রায় দেড় দিন জল না থাকায় স্বাভাবিক ভাবেই ট্যাঙ্কার পৌঁছতে না পৌঁছতেই জল নিতে ভিড় জমান সকলে। রোগীর পরিজন রেখা মিশ্র, নমিতা পরামানিকরা খানিকটা ক্ষোভের সুরেই বলেন, “হাসপাতালে একটুও জল নেই, কী ভাবে থাকব আমরা? এই গরমে পানীয় জল ছাড়া কী করে চলবে? ট্যাঙ্ক এসেছে, কিন্তু সেখানেও জলের জন্য লম্বা লাইন পড়ে গিয়েছে।”

পরিস্থিতি সামাল দিতে লাইন দিয়ে জল সংগ্রহ করার অনুরোধ জানান পুরপ্রধান। তিনি জানান, “জলের পাইপ লাইন ফেটে যাওয়ায় জল সরবরাহ করতে পারা যায়নি। জল দেওয়ার চেষ্টা করা হয়েছিল, কিন্তু ফাটা পাইপ দিয়ে সেই জল রাস্তায় গড়িয়ে পড়ে। আপাতত জলের ট্যাঙ্কার দেওয়া হয়েছে ও পাইপ লাইন মেরামতির কাজও জরুরি ভিত্তিতে শুরু করা হয়েছে। আশা করছি রাতের মধ্যেই সমস্যা মিটবে।”

Advertisement

নিজে দাঁড়িয়ে থেকে পাইপ লাইন মেরামতির কাজের তদারকিও করেন পুরপ্রধান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন