ডিলারের বিরুদ্ধে অভিযোগ

এক রেশন ডিলারের বিরুদ্ধে বিজেপি কর্মীকে মারধরের অভিযোগ উঠল। ছাতনার ওই ঘটনার জেরে অভিযুক্ত রেশন ডিলারের লাইসেন্স বাতিল করার দাবিতে বৃহস্পতিবার ব্লক খাদ্য দফতরে স্মারকলিপি দিল বিজেপি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ছাতনা শেষ আপডেট: ০৭ মে ২০১৬ ০১:১৫
Share:

এক রেশন ডিলারের বিরুদ্ধে বিজেপি কর্মীকে মারধরের অভিযোগ উঠল। ছাতনার ওই ঘটনার জেরে অভিযুক্ত রেশন ডিলারের লাইসেন্স বাতিল করার দাবিতে বৃহস্পতিবার ব্লক খাদ্য দফতরে স্মারকলিপি দিল বিজেপি। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত শনিবার ছাতনার হুড়ুকবেদিয়া গ্রামের বিজেপি কর্মী বিষ্ণুপদ রায় স্থানীয় রেশন ডিলার সন্ধ্যারানি মণ্ডলের দোকানে রেশন সামগ্রী তুলতে যান। বিষ্ণুপদবাবুর ছেলে জগদীশ রায় জানান, গত সপ্তাহে রেশন সামগ্রী তুলতে পারেননি তাঁর বাবা। শনিবার রেশন দোকানে গিয়ে তাই দু’সপ্তাহের মাল একসঙ্গে চেয়েছিলেন। আর তাতেই বচসা জুড়ে দেন রেশন দোকানের কর্মীরা। তাঁরা পুরনো মালের জন্য ন্যায্য মূল্যের থেকে বেশি দাম চান বলে অভিযোগ। বচসা থেকে তাঁকে মারধর করা হয় বলে অভিযোগ। অসুস্থ হয়ে পড়লে বিষ্ণুপদবাবুকে বাঁকুড়া মেডিক্যালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার তাঁরা থানায় অভিযোগ করেন। ছাতনার বিজেপি নেতৃত্ব ওই ডিলারের লাইসেন্স বাতিল করার দাবি তুলেছে। ওই রেশন ডিলারের ছেলে প্রদ্যুৎবাবুকে বারবার ফোন করা হলেও তিনি ফোন ধরেননি। ছাতনা ব্লক খাদ্য নিয়ামক শ্যামাপদ মাহাতো জানাচ্ছেন, নতুন নিয়ম অনুযায়ী গ্রাহকেরা আট সপ্তাহ পর্যন্ত মজুত মাল একসঙ্গে তুলতে পারেন। তিনি বলেন, “ডিলারের উপস্থিতিতে তাঁর ছেলের বিরুদ্ধে গ্রাহককে মারধরের অভিযোগ উঠেছে। ঘটনাটি তদন্ত করে দেখে জেলায় রিপোর্ট পাঠাব।”

Advertisement

আবরণ উন্মোচন। পণ্ডিত রঘুনাথ মুর্মুর জন্মদিবসে তাঁর আবক্ষ মূর্তি বসানো হল লেদাগড়া গ্রামে। বৃহস্পতিবার অলচিকি লিপির স্রষ্টা রঘুনাথ মুর্মুর জন্মদিবস উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করে হদলদা উপড়রা পঞ্চায়েতের লেদাগড়া গ্রামের একটি ক্লাব। পণ্ডিত রঘুনাথ মুর্মুর আবক্ষ মূর্তিটির আবরণ উন্মোচন করেন কাশীপুর পঞ্চায়েত সমিতির সভাপতি সৌমেন বেলথরিয়া। উদ্যোক্তারা জানান, পঞ্চায়েত সমিতির আর্থিক সাহায্যে মূর্তিটি তৈরি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন