বিজ্ঞান শিবির

তিনদিনের আবাসিক বিজ্ঞান শিবির শুরু হয়েছে পুরুলিয়া জেলা বিজ্ঞান কেন্দ্রে। জেলা বিজ্ঞান কেন্দ্র সূত্রে জানা গিয়েছে, এই শিবিরে বাঁকুড়ার আটটি স্কুলের ৩২ জন ছাত্রছাত্রী ও আটজন শিক্ষক যোগ দিয়েছেন। জেলা বিজ্ঞান কেন্দ্রের আধিকারিক ঋতব্রত বিশ্বাস জানান, তিনদিনের এই শিবিরে বিজ্ঞানের ব্যবহারিক প্রয়োগ হাতে-কলমে শিক্ষার সুযোগ রয়েছে। আন্তর্জাতিক সংগ্রহালয় দিবস উপলক্ষে সোমবার বিজ্ঞান কেন্দ্রে একটি আলোচনা সভা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ২০ মে ২০১৫ ০০:৫৭
Share:

পুরুলিয়া বিজ্ঞান কেন্দ্রে বাঁকুড়ার পড়ুয়ারা।—নিজস্ব চিত্র

তিনদিনের আবাসিক বিজ্ঞান শিবির শুরু হয়েছে পুরুলিয়া জেলা বিজ্ঞান কেন্দ্রে। জেলা বিজ্ঞান কেন্দ্র সূত্রে জানা গিয়েছে, এই শিবিরে বাঁকুড়ার আটটি স্কুলের ৩২ জন ছাত্রছাত্রী ও আটজন শিক্ষক যোগ দিয়েছেন। জেলা বিজ্ঞান কেন্দ্রের আধিকারিক ঋতব্রত বিশ্বাস জানান, তিনদিনের এই শিবিরে বিজ্ঞানের ব্যবহারিক প্রয়োগ হাতে-কলমে শিক্ষার সুযোগ রয়েছে। আন্তর্জাতিক সংগ্রহালয় দিবস উপলক্ষে সোমবার বিজ্ঞান কেন্দ্রে একটি আলোচনা সভা হয়। উদ্বোধন করেন সিধো-কানহো-বীরসা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দীপকরঞ্জন মণ্ডল। বক্তব্য রাখেন রঘুনাথপুর কলেজের অধ্যাপক সুব্রত রাহা। আগামী ২১-২৩ মে পুরুলিয়ার স্কুল পড়ুয়াদের নিয়ে একই ভাবে আবাসিক বিজ্ঞান শিবির করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন