Shyamaprasad Mukherjee

Shyamaprasad Mukhopadhyay: শ্যামাপ্রসাদের জামিনের আবেদন খারিজ, আরও ১৪ দিন জেল হেফাজতের নির্দেশ

টেন্ডার দুর্নীতি কাণ্ডে ধৃত শ্যামাপ্রসাদের দুই সহযোগী রামশঙ্কর মহান্তি ও দিলীপ গরাইকেও এ দিন ২৩ সেপ্টেম্বর পর্যন্ত জেল হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাঁকুড়া শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২১ ১৮:২২
Share:

শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়

রাজ্যের প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জামিনের আবেদন খারিজ করল বিষ্ণুপুর মহকুমা আদালত। জেল হেফাজতের মেয়াদ শেষে বৃহস্পতিবার শ্যামাপ্রসাদকে আদালতে তোলা হলে জামিনের আবেদন জানান তাঁর আইনজীবী। ওই আবেদনে সাড়া না দিয়ে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত শ্যামাপ্রসাদকে জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক। শ্যামাপ্রসাদ ছাড়াও বিষ্ণুপুর পুরসভার টেন্ডার দুর্নীতি-কাণ্ডে ধৃত রামশঙ্কর মহান্তি ও দিলীপ গরাইকেও এ দিন ২৩ সেপ্টেম্বর পর্যন্ত জেল হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত।

Advertisement

টেন্ডার দুর্নীতি-কাণ্ডে বিষ্ণুপুরের মহকুমা শাসক অনুপকুমার দত্তের দায়ের করা লিখিত অভিযোগের ভিত্তিতে গত ২২ অগষ্ট গ্রেফতার হন শ্যামাপ্রসাদ। তাঁকে জিজ্ঞাসাবাদের পর একে একে গ্রেফতার হন বিষ্ণুপুর পুরসভার প্রাক্তন ওভারশিয়ার দিলীপ ও শ্যামাপ্রসাদের সহযোগী রামশঙ্কর। ঘটনার তদন্তে নেমে শ্যামাপ্রসাদের বিপুল সম্পত্তির হদিশ পায় পুলিশ। রামশঙ্করকে সঙ্গে নিয়ে চিহ্নিত করা হয় শ্যামাপ্রসাদের নামে ও বেনামে রাখা প্রায় পঞ্চাশ কোটি টাকার জমি। বেনামে ব্যাঙ্কের লকারে রাখা শ্যামাপ্রসাদের প্রায় তিন কিলোগ্রাম ওজনের সোনাও উদ্ধার করেন তদন্তকারীরা। তাঁদের ধারণা, এখনও পর্যন্ত শ্যামাপ্রসাদের নামে ও বেনামে থাকা যে সম্পত্তির হদিশ মিলেছে, তার কয়েকগুণ বেশি হিসাব-বহির্ভূত সম্পত্তি রয়েছে তাঁর। রামশঙ্কর ও দিলীপ ছাড়াও দুর্নীতি-কাণ্ডে আর কে কে জড়িত, খতিয়ে দেখা হচ্ছে। দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বিষ্ণুপুর পুরসভার আধিকারিক ও শ্যামাপ্রসাদের ঘনিষ্ঠদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন