কাউন্সেলিংয়ে পাঠাবে চাইল্ড লাইন

পরিজনদের চিনল না নিখোঁজ বালক

বাড়ির লোকের হাতে আপাতত নিখোঁজ বালককে ফিরিয়ে না দেওয়ার সিদ্ধান্ত নিল বীরভূমের শিশুকল্যাণ কমিটি। পুলিশের থেকে প্রায় তিন সপ্তাহ ধরে নিখোঁজ বছর সাতেকের ভাইপোর হদিস পেয়ে তাকে ফিরিয়ে নিতে শনিবার সিউড়িতে এসেছিলেন তার পিসি এবং পিসেমশাই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সিউড়ি শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০১৬ ০১:০৯
Share:

বাড়ির লোকের হাতে আপাতত নিখোঁজ বালককে ফিরিয়ে না দেওয়ার সিদ্ধান্ত নিল বীরভূমের শিশুকল্যাণ কমিটি। পুলিশের থেকে প্রায় তিন সপ্তাহ ধরে নিখোঁজ বছর সাতেকের ভাইপোর হদিস পেয়ে তাকে ফিরিয়ে নিতে শনিবার সিউড়িতে এসেছিলেন তার পিসি এবং পিসেমশাই। কিন্তু ওই বালক ঘরে ফিরতে না চাওয়ায় অভিভাবকদের ফিরিয়ে দেওয়া হয়। বীরভূমের শিশুকল্যাণ আধিকারিক নিত্যানন্দ রায় জানান, ওই বালকের আরও কাউন্সেলিং প্রয়োজন। তাই আপাতত তাকে চাইল্ডলাইনের জিম্মায় রাখা হয়েছে।

Advertisement

পুলিশ, চাইল্ডলাইন ও চাইল্ড ওয়েলফেরার কমিটি সূত্রে জানা গিয়েছে, প্রায় দিন কুড়ি আগে এক বিকেলে খয়রাশোলের ভীমগড় স্টেশনে রেলের কাজ করার সময় ওই বালককে দেখতে পান খোকন বাউড়ি নামে ভিমগড় বেলডাঙার এক যুবক। বালকটিকে কাঁদতে দেখে তখন তিনি বাড়িতে নিয়ে যান। জানা যায়, খিদে ও ভয়ে তখন কুঁকড়ে ছিল সে। খোকনকে নিজের বাবা মায়ের নাম বলতে পারলেও বাড়ি কোথায় বলতে পারেনি ওই বালক। এরপরে খোকনদের পরিবার খয়রাশোল পুলিশকে পুরো বিষয়টি জানায়। শুক্রবার খয়রাশোল পুলিশ চাইল্ড লাইনের হাতে শিশুটিকে তুলে দেয়।

পুলিশের কাছেই খবর পান ওই শিশুর পিসি ও পিশেমশাই। পিসি পার্বতীদেবীর দাবি, ওই বালকের মা ছেড়ে চলে গিয়েছে। বাবা মদ্যপ। তাই গত দু’ বছর ধরে তাঁদের বর্ধমানের পাণ্ডবেশ্বর থানা এলাকার শ্যামসুন্দরপুরের বাড়িতে ভাইপোকে এনে রেখেছিলেন। তাঁর দাবি, ছেলেটি মাঝেমধ্যেই বাড়ি থেকে পালিয়ে যেত। দিন কুড়ি আগে সে পালিয়ে যাওয়ার পরে পাণ্ডবেশ্বর থানায় মিসিং ডায়েরিও করা হয়। কিন্তু চাইল্ড লাইন ও জেলা শিশুকল্যাণ কমিটির কর্তাদের ওই বালকের সঙ্গে কথা বলে মনে হয়েছে সে পিসির বাড়িতে ফিরতে চাইছে না। চাইল্ড লাইনে তার কাউন্সেলিং করিয়ে বর্ধমান জেলা শিশুকল্যাণ কমিটির হাতে তুলে দেওয়া হবে বলে জানানো হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন