রণকৌশল ঠিক করতে সভা তৃণমূল, বিজেপির

রাজ্য বিজেপির সম্পাদক সায়ন্তন বসু এ দিন নলহাটি মণ্ডল কমিটি এবং নলহাটি পুরসভার ১৬টি ওয়ার্ডের বুথ কমিটির সঙ্গে বৈঠক করেন। বৈঠকে দলের জেলা সভাপতি রামকৃষ্ণ রায়, সাধারণ সম্পাদক শুভাশিস চৌধুরী, নলহাটি মণ্ডল কমিটির সভাপতি অনিল সিংহ উপস্থিত ছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নলহাটি শেষ আপডেট: ০৩ জুলাই ২০১৭ ০২:১৪
Share:

তৃণমূলের মোকাবিলায় রণকৌশল কী হবে, তা ঠিক করতে রবিবার বৈঠকে বসল বিজেপি। জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত মণ্ডলের নেতৃত্বেও ররিবার রাতে নলহাটিতে বৈঠক হয়। তৃণমূল সূত্রের খবর, আগামী ৫ তারিখ সম্ভাব্য প্রার্থী তালিকা ঘোষিত হতে পারে। বিজেপি এ বিষয়ে এখনও কিছু জানায়নি।

Advertisement

রাজ্য বিজেপির সম্পাদক সায়ন্তন বসু এ দিন নলহাটি মণ্ডল কমিটি এবং নলহাটি পুরসভার ১৬টি ওয়ার্ডের বুথ কমিটির সঙ্গে বৈঠক করেন। বৈঠকে দলের জেলা সভাপতি রামকৃষ্ণ রায়, সাধারণ সম্পাদক শুভাশিস চৌধুরী, নলহাটি মণ্ডল কমিটির সভাপতি অনিল সিংহ উপস্থিত ছিলেন। বিজেপি দলীয় সূত্রের খবর, বৈঠকে নলহাটির পুরভোটে প্রতিটি ওয়ার্ডে প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। বুথ কমিটির সঙ্গে আলোচনা করে প্রার্থী তালিকা ঠিক করা হবে। তারপরে তা পাঠানো হবে দলের জেলা কমিটির কাছে। জেলা কমিটি তা রাজ্য নেতৃত্বের কাছে পাঠাবে। রাজ্য নেতৃত্ব প্রার্থীদের নাম ঘোষণা করবে। রবিবারের বৈঠকে দলের বিস্তারক অভিযান কর্মসূচির অগ্রগতির ব্যাপারেও খোঁজ নেন রাজ্য নেতৃত্ব। আগামী ৯ জুলাই আবারও রাজ্য নেতৃত্ব দলীয় কর্মীদের নিয়ে নলহাটিতে বৈঠকে বসবে বলে জানা গিয়েছে।

তৃণমূল অবশ্য আগেই মাঠে নেমেছে। দলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল নলহাটি পুরসভার ভোট পরিচালনা সহ যাবতীয় কাজ দেখতে সাত সদস্যের কোর কমিটি গঠন করে দিয়েছেন। কমিটির মাথায় রয়েছেন দলের বিধায়ক মইনুদ্দিন শামস। ১৬টি ওয়ার্ডে জিতে বিরোধীশূন্য করাই তৃণমূলের লক্ষ্য— বারেবারে সে কথাও জানানো হয়েছে। তার প্রস্তুতিও শুরু করে দিয়েছেন দলীয় কর্মীরা। শহরের প্রতিটি ওয়ার্ডে দেওয়াল ঘেরার কাজ অনেক দিন আগেই শেষ করে ফেলেছেন দলীয় কর্মীরা। জেলা সভাপতির নির্দেশে ওয়ার্ডে ওয়ার্ডে ছোট ছোট বৈঠকও শুরু করেছেন দলীয় কর্মীরা। তৃণমূলের একটি সূত্রে জানা গিয়েছে, ওয়ার্ডপিছু প্রার্থীদের সম্ভাব্য তালিকা ইতিমধ্যেই জেলা সভাপতির কাছে পাঠানো হয়েছে। সেই তালিকায় ১ ও ৩ নম্বর ওয়ার্ড ছাড়া বাকি ওয়ার্ডগুলির সম্ভাব্য প্রার্থীর নাম রয়েছে। ১ নম্বর ওয়ার্ড এ বার মহিলা সংরক্ষিত। সে জন্য বিদায়ী পুরবোর্ডের উপপুরপ্রধান ইমাম হোসেন পুরনো ওয়ার্ড থেকে প্রার্থী হতে পারছেন না। সেই জায়গায় ইমাম হোসেনের স্ত্রী প্রার্থী হতে পারেন বলে জল্পনা।

Advertisement

৩ নম্বর ওয়ার্ড থেকে আবারও বিদায়ী পুরবোর্ডের পুরপ্রধান রাজেন্দ্রপ্রসাদ সিংহ প্রার্থী হতে পারেন। তিনি পুরপ্রধান পদেরও দাবিদার বলে তৃণমূলের একটি সূত্রের দাবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন