Anubrata Mandal

‘খেলা হবে, ভয়ঙ্কর খেলা’, ফের হুঙ্কার অনুব্রতর

বৃহস্পতিবার বিজেপির ‘সোনার বাংলা’ গড়ার দাবি নিয়ে তীব্র কটাক্ষ করেন অনুব্রত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২১ ২২:৪৩
Share:

বীরভূম জেলা স্কুল মাঠে বক্তৃতা অনুব্রত মণ্ডলের। নিজস্ব চিত্র

ফের স্বমহিমায় বীরভূম জেলার তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। বৃহস্পতিবার দলীয় জনসভা থেকে স্বভাবসিদ্ধ ভঙ্গিতে তাঁর হুঙ্কার, ‘‘খেলা হবে। ভয়ঙ্কর খেলা হবে। এই মাটিতেই খেলা হবে।’’

Advertisement

বৃহস্পতিবার বীরভূমের জেলা স্কুলের মাঠে জনসভা করেন অনুব্রত। সেখানে স্বকীয় ভঙ্গিমায় হুঁশিয়ারি দেওয়ার সুরে তিনি বলেন, ‘‘খেলা হবে। ভয়ঙ্কর খেলা হবে। এই মাটিতেই খেলা হবে। হা ডু ডু খেলা হবে। ধরতে এলে এমন চাট (লাথি) মারব যে মুখের থুতনি ফেটে যাবে। খেলা হবে। হা ডু ডু খেলা হবে।’’ খেলায় চোট লেগে ‘হাসপাতালে ভর্তি’ হওয়ার সম্ভাবনা রয়েছে বলেও বৃহস্পতিবার মন্তব্য করেছেন ওই তৃণমূল নেতা। সান্ধ্যভাষা (চর্যাপদের যুগের আলোআঁধারি ভাষা)-র ধাঁচে অনুব্রতর ওই মন্তব্য আসলে বিরোধীদের উদ্দেশে ‘বার্তা’ বলে মনে করছেন অনেকে।

বৃহস্পতিবার বিজেপির ‘সোনার বাংলা’ গড়ার দাবি নিয়ে তীব্র কটাক্ষ করেন অনুব্রত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নামোচ্চারণ না করেই বলেন, ‘‘ও বলছে, আমি সোনার বাংলা করব। গুজরাতে পারছ না সোনার গুজরাত করতে? অন্ধ্রতে পারছ না, হরিয়ানাতে পারছ না, মধ্যপ্রদেশে পারছ না, উত্তরপ্রদেশে পারছ না, বিহারে পারছ না। অথচ বাংলার প্রতি তোমার এত দরদ?’’ মোদীকে ‘ভণ্ড’ বলেও তোপ দেগেছেন অনুব্রত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন