Anubrata Mondal

ইডির দিল্লি দফতরে হাজিরা দিতে যাচ্ছেন না কেষ্টর মেয়ে? আইনজীবী মারফত চিঠি দিলেন সুকন্যা মণ্ডল

তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ সূত্রে খবর, ইডি আধিকারিকদের কাছে ইতিমধ্যে আইনজীবী মারফত একটি চিঠি পাঠিয়ে তাঁর না যাওয়ার কারণ জানিয়েছেন সুকন্যা মণ্ডল। যদিও নিজে কিছু বলেননি তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৩ ০৯:৪০
Share:

অনুব্রতের মেয়ে সুকন্যার বুধবার ইডি অফিসে হাজিরা দেওয়ার কথা ছিল। তবে তিনি যেতে পারছেন না বলে জানালেন আইনজীবী মারফত। —ফাইল চিত্র।

ইডি অফিসে হাজিরা দিতে পারছেন না অনুব্রত মণ্ডলের কন্যা সুকন্যা। তৃণমূল নেতার ঘনিষ্ঠ সূত্রে খবর, ইডি আধিকারিকদের কাছে ইতিমধ্যে আইনজীবী মারফত একটি চিঠি পাঠিয়ে এই কথা জানিয়েছেন সুকন্যা। বুধবার এ নিয়ে নিজের মুখে এ নিয়ে অবশ্য কিছু বলেননি সুকন্যা। তবে সুকন্যার অপেক্ষায় রয়েছে ইডি। এখন তাদের তরফে কী প্রতিক্রিয়া আসে, সেটাই দেখার।

Advertisement

উল্লেখ্য, মঙ্গলবারই অনুব্রতের হিসাবরক্ষক মণীশ কোঠারিকে টানা জিজ্ঞাসাবাদের পর কলকাতায় গ্রেফতার করেছে ইডি। বুধবার হাজিরা দেওয়ার কথা ছিল সুকন্যার। কিন্তু তিনি যেতে পারছেন না বলে জানালেন। যদিও এর কার্য এবং কারণ কী দিয়েছেন, তা এখনও জানা যায়নি।

এখন দিল্লিতে ইডির হেফাজতে রয়েছেন অনুব্রত। গরু পাচার মামলার বিভিন্ন তথ্য পেতে বীরভূমের তৃণমূল জেলা সভাপতির সঙ্গে অন্যান্য অভিযুক্তকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করা হতে পারে। অন্য দিকে, কেষ্টকে হেফাজতে চাওয়ার সময় আদালতে ইডি জানিয়েছিল, তৃণমূল নেতার মেয়ে সুকন্যা, হিসাবরক্ষক মণীশ-সহ ১২ জনকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করতে চায় তারা। ইডি সূত্রে খবর, ওই তালিকায় সুকন্যার গাড়িচালক তুফান মির্ধা, অনুব্রত-ঘনিষ্ঠ কৃপাময় ঘোষ, অনুব্রতের বাড়ির পরিচারক বিজয় রজক-ও রয়েছেন। এ ছাড়া অনুব্রতর সহায়ক অর্ক দত্ত, অনুব্রত-ঘনিষ্ঠ তৃণমূল নেতা তথা পঞ্চায়েত প্রধান শুভঙ্কর সাধু, অনুব্রত-ঘনিষ্ঠ তৃণমূল কাউন্সিলর বিশ্বজ্যোতি বন্দ্যোপাধ্যায়, অনুব্রত-ঘনিষ্ঠ তৃণমূলকর্মী তাপস মণ্ডল-সহ আরও বেশ কয়েক জন রয়েছেন। তার মধ্যে মঙ্গলবার মণীশকে ডেকে পাঠানো হয়েছিল। টানা জিজ্ঞাসাবাদের পর তাঁকে গ্রেফতার করে ইডি। তার পরই হাজিরা এড়ালেন সুকন্যা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন