West Bengal Panchayat Election 2023

অভিভাবক ‘কেষ্টদা’ই, বলছেন বিকাশও

অনুব্রত অনেকটা দূরে আছেন ঠিকই। কিন্তু তাঁর এত দূরে থাকার বিষয় জেলার মানুষ মেনে নেয়নি। নির্বাচনে তারই প্রতিফলন হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৩ ০৯:৩১
Share:

বোলপুর মহকুমা প্রশাসনিক দফতরে মহকুমা শাসকের থেকে জয়ের শংসাপত্র নিলেন বিকাশ রায়চৌধুরী বৃহস্পতিবার।ছবিঃ নিজস্ব চিত্র

পঞ্চায়েত নির্বাচনে জেলা পরিষদে জয়ের ‘হ্যাটট্রিক’ করে দলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের প্রশংসা করলেন তৃণমূলের কোর কমিটির আহ্বায়ক বিকাশ রায়চৌধুরী।

Advertisement

বৃহস্পতিবার বোলপুরের মহকুমাশাসকের দফতরে জয়ের শংসাপত্র নিতে এসে বিকাশ বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায়ের আশীর্বাদ আর অনুব্রত মণ্ডলের প্রতি আস্থা-বিশ্বাসে আজ বীরভূম একটি বড় জায়গায় পৌঁছেছে। তবে আরও কিছু কাজ আমাদের করতে হবে।” অনুব্রত-হীন নির্বাচন প্রসঙ্গে বিকাশ বলেন, “কেষ্টদা আমাদের অভিভাবক হিসেবে কাজ করেছেন। স্বাভাবিক ভাবেই তাঁর প্রতি দুর্বলতা আছে আমাদের। তাঁর নেতৃত্বে বীরভূমকে সাজিয়েছি, উন্নয়ন করেছি। কেষ্টদার বিরাট অবদান আছে।’’

তাঁর দাবি, অনুব্রত অনেকটা দূরে আছেন ঠিকই। কিন্তু তাঁর এত দূরে থাকার বিষয় জেলার মানুষ মেনে নেয়নি। নির্বাচনে তারই প্রতিফলন হয়েছে। অনুব্রত নেই বলেই বিরোধীরা পঞ্চায়েতে বেশ কিছু আসন পেয়েছে কি না, সে প্রশ্নের জবাবে বিকাশ বলেন, “গত নির্বাচনে আমরা যা ভোট পেয়েছি, তার থেকে কিন্তু এ বার ভোট অনেক বেশি এসেছে। সুতরাং কয়েকটা আসন পেলাম কি পেলাম না, সেটা বড় কথা নয়। মানুষের রায় কোন দিকে রয়েছে সেটা দেখা দরকার।’’ বিরোধীরা হেরে যাওয়ার পরেও অশান্তির পরিবেশ সৃষ্টি করতে চাইছে বলেও তাঁর অভিযোগ। ফের সভাধিপতি হবেন কি না, সে প্রশ্ন এড়িয়ে তাঁর মন্তব্য, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায় আমাকে যে দায়িত্ব দেবেন, সে দায়িত্বই পালন করব।” বিকাশ ছাড়াও এ দিন ইলামবাজার ব্লকের জেলা পরিষদ আসনে জেতা বাকি জয়ী তৃণমূল প্রার্থীরাও শংসাপত্র সংগ্রহ করেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন