TMC Secretary Accussed of Farud

চাকরির নাম করে ‘প্রতারণা’, অভিযুক্ত প্রাক্তন সভাপতি 

প্রসঙ্গত, মাঠপলশা গ্রাম পঞ্চায়েতে রাজ্য নেতৃত্বের মনোনীত প্রার্থীকে বাদ দিয়ে নিজের নিকটাত্মীয়াকে প্রধান করায় সম্প্রতি আতিককে অঞ্চল সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

  সাঁইথিয়া শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২৩ ০৯:২৪
Share:

—প্রতীকী চিত্র।

চাকরি দেওয়ার নাম করে টাকা নিয়ে প্রতারণার অভিযোগ উঠল তৃণমূলের মাঠপলশা (সাঁইথিয়া ব্লক) অঞ্চল কমিটির সদ্য প্রাক্তন সভাপতি আসাদুর জামান ওরফে আতিকের বিরুদ্ধে। শুক্রবার আতিকের বিরুদ্ধে সাঁইথিয়া থানায় এই মর্মে অভিযোগ দায়ের করেছেন স্থানীয় ভালিয়ান গ্রামের বাসিন্দা দেবব্রত ঘোষ। আতিক অভিযোগ মানেননি। লিখিত অভিযোগে দেবব্রতের দাবি, ২০১৯ সালে স্বাস্থ্য দফতর কিংবা প্রাথমিক স্কুলে চাকরি করে দেওয়ার নাম করে তিনি দু’দফায় আতিককে লক্ষাধিক টাকা দেন। কিন্তু বারবার তাগাদা দেওয়া সত্ত্বেও চাকরি ও টাকা ফেরত না-পেয়ে শেষ পর্যন্ত পুলিশের দ্বারস্থ হয়েছেন বলে জানা দেবব্রত। পুলিশ জানায়, অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement

প্রসঙ্গত, মাঠপলশা গ্রাম পঞ্চায়েতে রাজ্য নেতৃত্বের মনোনীত প্রার্থীকে বাদ দিয়ে নিজের নিকটাত্মীয়াকে প্রধান করায় সম্প্রতি আতিককে অঞ্চল সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হয়। পদে থাকাকালীন আতিক চাকরি দেওয়ার নাম করে টাকা নেন বলে দেবব্রতের অভিযোগ। দেবব্রত বলেন, ‘‘স্থানীয় কুমড়োতরী গ্রামের এক ব্যক্তি আমাকে আতিকের কাছে নিয়ে যান। চাকরি দেওয়ার জন্য আতিক আমার কাছে টাকা দাবি করেন। আমি নগদ এবং জমি বন্ধক দিয়ে লক্ষাধিক টাকা দিয়েছি। কলকাতা মেডিক্যালে চতুর্থ শ্রেণির কর্মীর একটি নিয়োগপত্র আমাকে দেওয়া হয়। যোগ দিতে গিয়ে দেখি, সেটি ভুয়ো। চাকরি হয়নি। আজ দেব কাল দেব বলে টাকাও ফেরত পাইনি।’’ তাঁর অভিযোগ, টাকা চাইতে গেলে প্রাণনাশের হুমকি শুনতে হচ্ছে।

আতিক বলেন, ‘‘ভিত্তিহীন অভিযোগ। আমি কারও কাছে কোনও টাকা নিইনি। উদ্দেশ্যপ্রণোদিত কারণে অভিযোগ করা হচ্ছে।’’ তৃণমূলের জেলা কোর কমিটির আহ্বায়ক বিকাশ রায়চৌধুরী বলেন, ‘‘বিষয়টি জানা নেই। খোঁজ নিয়ে দেখব। কেউ দোষী হলে আইন আইনের পথে চলবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন