Local Train

আদ্রা ডিভিশনে ট্রেন চালুর দাবিতে পুরুলিয়ায় বিক্ষোভ-মিছিল তৃণমূলের

তাঁদের দাবি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে পাঠিয়ে দেওয়ার আশ্বাস দিয়েছেন স্টেশন মাস্টার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২০ ১৮:২৯
Share:

তৃণমূলের বিক্ষোভ মিছিল পুরুলিয়ায়। —নিজস্ব চিত্র

পুরুলিয়া ও বাঁকুড়া জেলায় লোকাল, প্যাসেঞ্জার ও এক্সপ্রেস ট্রেন চালুর দাবিতে বিক্ষোভ দেখাল তৃণমূল কংগ্রেস। বৃহস্পতিবার সকালে পুরুলিয়া শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি বিভাস দাসের নেতৃত্বে পুরুলিয়া স্টেশনে মিছিল করে আসেন তৃণমূল কর্মী-সমর্থকরা। সেখানে স্টেশন মাস্টারের হাতে দাবিপত্র তুলে দেওয়া হয়। তাঁদের দাবি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে পাঠিয়ে দেওয়ার আশ্বাস দিয়েছেন স্টেশন মাস্টার।

Advertisement

বুধবার থেকে লোকাল ট্রেন চালু হলেও সেই সুযোগ থেকে বঞ্চিত পুরুলিয়া ও বাঁকুড়া জেলাবাসী। ফলে কলকাতা বা অন্যত্র যেতে দুই জেলার বাসিন্দাদের যে সমস্যা ছিল, তার কোনও সুরাহা হয়নি। এ ছাড়া প্রচুর ব্যবসায়ী প্রতিদিন আসানসোল, দুর্গাপুর-সহ বিভিন্ন প্রান্তে যাতায়াত করেন। নিত্যযাত্রীও রয়েছে প্রচুর। বিক্ষোভকারীরা জানিয়েছেন, রাজ্যের অন্যান্য প্রান্তে লোকাল ট্রেন চালু না হওয়ায় গোটা জেলায় ক্ষোভ-বিক্ষোভ দানা বাঁধছে।

বিক্ষোভকারী তৃণমূল কংগ্রেস নেতা-কর্মীদের অভিযোগ, পুরুলিয়ার বিজেপি সাংসদ জ্যোতির্ময় সিংহ মাহাতো পুরুলিয়ায় ট্রেন চালাতে কোনও উদ্যোগ নিচ্ছেন না বলেও তাঁদের অভিযোগ। যদিও বিজেপি সাংসদের বক্তব্য, আমি এবং বাঁকুড়ার সাংসদ রেলকে চিঠি লিখেছি। কিন্তু রাজ্য সরকার সহযোগিতা করছে না বলেই চালানো যাচ্ছে না।

Advertisement

আরও পড়ুন: কাল থেকে অফিস টাইমে ৯৫ শতাংশ লোকাল ট্রেন চালাবে পূর্ব রেল

স্মারকলিপি নেওয়ার পর স্টেশন মাস্টার বলেন, ‘‘লনকারীদের দাবি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠিয়ে দেব।’’ অন্য দিকে ট্রেন চালু না হলে আগামী দিনে ডিআরএম অফিস ঘেরাও করার হুমকি দিয়েছেন বিক্ষোভকারীরা। তবে দক্ষিণ-পূর্ব রেলের আদ্রা ডিভিশনের ডিআরএম বলেন, ‘‘আমাদের ট্রেন চালাতে কোনও সমস্যা নেই। বৃহস্পতিবার জেলাশাসকের মাধ্যমে রাজ্য প্রশাসন এবং রেলের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আমরা অনুমতি চাইব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন