তোলাবাজির অভিযোগে অবরোধ ট্রাক চালকদের

পুলিশের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ তুলে ঘণ্টাখানেক রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখালেন ট্রাক চালকেরা। তার জেরে রবিবার সন্ধ্যায় মহম্মদবাজারের সাঁইথিয়া-মহম্মদবাজার রাস্তা সংযোগকারী মোড়ে ব্যাপক যানজট হয়।

Advertisement
মহম্মদবাজার শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০১৭ ০১:০৬
Share:

পুলিশের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ তুলে ঘণ্টাখানেক রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখালেন ট্রাক চালকেরা। তার জেরে রবিবার সন্ধ্যায় মহম্মদবাজারের সাঁইথিয়া-মহম্মদবাজার রাস্তা সংযোগকারী মোড়ে ব্যাপক যানজট হয়। ট্রাক চালকদের একাংশের অভিযোগ, পুলিশ রাস্তায় গাড়ি দাঁড় করিয়ে অন্যায় ভাবে টাকা দাবি করছে। ট্রাক চালক লালবাবু শেখ, কলিবুল শেখদের দাবি, রবিবার একটি ট্রাক মহম্মদবাজারের পাঁচামি থেকে পাথর বোঝাই করে কলকাতার দিকে যাচ্ছিল। রাইপুর মোড়ের কাছে পুলিশের একটি গাড়ি টাকা চেয়ে ট্রাকের পিছু নেয়। লালবাবুর অভিযোগ, ‘‘পুলিশের হাত থেকে বাঁচতে চালক গাড়ির গতি বাড়ালে মহম্মদবাজারের কাছে সাঁইথিয়া রাস্তার সংযোগস্থলে নিয়ন্ত্রণ হারিয়ে একটি ট্যাঙ্কারে ধাক্কা মারে। ঘটনায় কেউ হতাহত না হলেও দু’টি গাড়িই ক্ষতিগ্রস্ত হয়।’’ চালকদের দাবি, গাড়িটি আদৌ অতিরিক্ত মাল বহণ করছিল না। শুধুমাত্র তোলা না দিতেই গতি বাড়ায়, এবং তার জেরেই দুর্ঘটনা। এর পুনরাবৃত্তি এড়াতেই রাস্তা অবরোধ বলে জানান চালকেরা। পুলিশের কেউই অবশ্য তোলাবাজির অভিযোগ মানতে চায়নি। মহম্মদবাজার থানার ভারপ্রাপ্ত আধিকারিক বৃকোদর সান্যাল বলেন, ‘‘টাকা তোলার অভিযোগ ভিত্তিহীন। রাস্তায় টহল দেওয়ার কাজে পুলিশের গাড়ি থাকে ঠিকই, তবে সেখান থেকে কোনও তোলা আদায় করা হয় না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন