arrest

সিউড়িতে ধৃত ২ অস্ত্র চোরাচালানকারীকে পুলিশ হেফাজতে পাঠালেন বিচারক

রবিবার সিউড়ির আব্দারপুর এলাকায় অস্ত্র-সহ ওই ট্রাকটি আটক করা হয়েছিল। গ্রেফতার করা হয় তার চালক এবং খালাসিকেও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সিউড়ি শেষ আপডেট: ০৭ জুন ২০২১ ১৬:২৯
Share:

ধৃতদের তোলা হচ্ছে আদালতে। নিজস্ব চিত্র

সিউড়িতে আগ্নেয়াস্ত্র এবং বিস্ফোরক উদ্ধার কাণ্ডে ধৃত দু’জনকে পুলিশ হেফাজতে পাঠানোর নির্দেশ দিলেন বিচারক। সোমবার ধৃতদের সিউড়ি আদালতে তোলা হয়। বিচারক তাদের ১০ দিনের পুলিশি হেপাজতে রাখার নির্দেশ দিয়েছেন।

Advertisement

রবিবার সিউড়ির আব্দারপুর এলাকায় অস্ত্র-সহ ওই ট্রাকটি আটক করা হয়েছিল। গ্রেফতার করা হয় তার চালক এবং খালাসিকেও। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতরা দু’জনেই হুগলির চাঁপদানির বাসিন্দা। ট্রাক ছাড়াও, ধৃতদের পকেটেও আগ্নেয়াস্ত্র পাওয়া গিয়েছে বলে জানিয়েছে পুলিশ। তদন্তকারীদের আরও দাবি, ওই আগ্নেয়াস্ত্র এবং বিস্ফোরক আনা হচ্ছিল বিহারের মুঙ্গের থেকে। ট্রাকটির গন্তব্য ছিল বীরভূম হয়ে কলকাতা। সেখান থেকে রাজ্যের বিভিন্ন প্রান্তে ওই অস্ত্র পাচারের পরিকল্পনা ছিল। কিন্তু এসটিএফ গোপন সূত্রে খবর পেয়ে তাদের গ্রেফতার করে। সোমবার ধৃতদের জামিনের আর্জি খারিজ করে দেয় আদালত।

রবিবার চোরাচালানকারীদের থেকে উদ্ধার হয়েছে বিপুল পরিমাণ অস্ত্র এবং বিস্ফোরক। মিলেছে ৫টি সেভেন এমএম পিস্তল, ১০টি ম্যাগাজিন, ৩০ রাউন্ড গুলি এবং ২০ কেজি বিস্ফোরক। ধৃতদের বিরুদ্ধে অস্ত্র এবং বিস্ফোরক আইনে মামলা রুজু করা হয়েছে।

Advertisement
আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন