হেলিপ্যাডে মুখ্যমন্ত্রীকে স্বাগত উপাচার্যের

নির্ধারিত সফর সূচি মেনে, রবিবার বিকেল চারটে পনেরো নাগাদ শ্রীনিকেতনের পল্লি শিক্ষা ভবনের মাঠে নামল মুখ্যমন্ত্রীর কপ্টার।তাঁকে স্বাগত জানাতে মাঠে হাজির ছিলেন বিশ্বভারতীর ভারপ্রাপ্ত উপাচার্য স্বপন দত্ত, দুই মন্ত্রী চন্দ্রনাথ সিংহ ও আশিস বন্দ্যোপাধ্যায়, জেলা সভাধিপতি, জেলাশাসক, দলের জেলা সভাপতি-সহ অনেকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ২২ মে ২০১৭ ০২:০৯
Share:

নির্ধারিত সফর সূচি মেনে, রবিবার বিকেল চারটে পনেরো নাগাদ শ্রীনিকেতনের পল্লি শিক্ষা ভবনের মাঠে নামল মুখ্যমন্ত্রীর কপ্টার।

Advertisement

তাঁকে স্বাগত জানাতে মাঠে হাজির ছিলেন বিশ্বভারতীর ভারপ্রাপ্ত উপাচার্য স্বপন দত্ত, দুই মন্ত্রী চন্দ্রনাথ সিংহ ও আশিস বন্দ্যোপাধ্যায়, জেলা সভাধিপতি, জেলাশাসক, দলের জেলা সভাপতি-সহ অনেকে। রথীন্দ্র কৃষি বিজ্ঞান কেন্দ্রের সামনের রাস্তা ধরে তাঁর কনভয় বোলপুর-সিউড়ি রাস্তায় যায় রাঙাবিতানে। আজ সোমবার বোলপুরের গীতাঞ্জলি তে রয়েছে তাঁর প্রশাসনিক বৈঠক।

জেলা প্রশাসনের সঙ্গে তাঁর বৈঠককে ঘিরে শনিবার থেকেই শুরু হয়েছে নানা তোড়জোড়।

Advertisement

জেলার স্বাস্থ্য, শিক্ষা, পানীয়জল, চাষে সেচের জল, বিদ্যুৎ এবং আইনশৃঙ্খলার মতো পরিষেবা নিয়ে বরাবর খোঁজ রাখেন মুখ্যমন্ত্রী। ওই সকল ক্ষেত্র ধরে ধেয়ে আসতে পারে প্রশ্ন। আর তাই দিনরাত এক করে, কাজ আপডেট করছে জেলা প্রশাসন। বোলপুরের শিবপুর মৌজায় বিশ্ববাংলা বিশ্ববিদ্যালয় গড়ে তোলা নিয়ে ঘোষণা হয়েছে আগেই। বিশ্বভারতীর আদলে হতে চলা সেই প্রতিষ্ঠানের কাজকর্ম কতদূর, তা খোঁজ নিতে পারেন মুখ্যমন্ত্রী। এই প্রথম মুখ্যমন্ত্রী প্রশাসনিক বৈঠকে বিশ্বভারতীর বেশ কিছু ছাত্রছাত্রী এবং অধ্যাপক অধ্যাপিকাদের থাকতে বলা হয়েছে।

জেলার সুপার স্পেশ্যালিটি হাসপাতাল, তাঁর পরিষেবা নিয়ে খোঁজ নিতে পারেন তিনি। আবার জেলার বেসরকারি স্বাস্থ্য পরিষেবা নিয়ে খোঁজ নিতে পারেন। আর তাই বেসরকারি স্বাস্থ্য পরিষেবা প্রতিষ্ঠানের প্রতিনিধিদের বৈঠকে থাকার জন্য বলেছে জেলা প্রশাসন। প্রশাসনিক বৈঠকে থাকছেন জেলার বিভিন্ন ব্যবসায়ীদের সংগঠনের প্রতিনিধিরাও। রাজ্যে সরকারের জনকল্যাণমূলক কর্মসূচির হাল হকিকত কি তাও জানতে পারেন সংশ্লিষ্ট আধিকারিকদের কাছে। জেলা প্রশাসনের সর্ব স্তরে প্রস্তুতি তুঙ্গে থাকলেও, সব মিলিয়ে কী হতে পারে দিদিমণির প্রশ্ন — এবং উত্তর পছন্দ হবে কি না তা নিয়ে কার্যত চিন্তায় সংশ্লিষ্ট সব মহল। প্রশাসনিক বৈঠক শেষে বেশ কিছু জন কল্যাণ প্রকল্প উদ্বোধন করার কথা তাঁর।

জেলা পরিষদের সভাধিপতি বিকাশ রায় চৌধুরী বলেন, “জেলা প্রশাসনের কর্মকর্তাদের পাশাপাশি মুখ্যমন্ত্রীর বৈঠকে বিশ্বভারতীর ছাত্রছাত্রী এবং অধ্যাপক অধ্যাপিকাদের ডাকা হয়েছে। মুখ্যমন্ত্রী ওই প্রশাসনিক বৈঠকে থাকবে জেলার ব্যবসায়ী সংগঠন এবং বেসরকারি স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানের কর্মকর্তারাও।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন