Prulia

অবৈধ বালি কারবারের বিরুদ্ধে রুখে দাঁড়ালেন গ্রামবাসীরাই

এ দিন গ্রামবাসীদের রুখে দাঁড়াতে দেখে বেশ কিছু ট্র্যাক্টর দ্রুত গতিতে এলাকা ছেড়ে পালিয়ে যায়। কিন্তু একটি বালি বোঝাই ট্র্যাক্টর আটক করে ফেলেন গ্রামবাসীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২০ ২০:২১
Share:

বালি তুলতে এসে আটক ট্রাক্টর। নিজস্ব চিত্র।

বালি পাচারের বিরুদ্ধে এবার রুখে দাঁড়ালেন গ্রামবাসীরাই। শুধু রুখে দাঁড়ানোই নয়, রীতিমতো অভিযান চালিয়ে একটি ট্র্যাক্টর আটক করে পুলিশের হাতে তুলে দিলেন তাঁরা। শনিবার সকালে পুরুলিয়ার পুঞ্চা থানা এলাকার দেলাং গ্রামের ঘটনা। দীর্ঘ দিন ধরে গ্রামের কাছে কংসাবতী নদীর চর থেকে অবৈধভাবে তোলা হচ্ছিল বালি।

Advertisement

গ্রামবাসীদের অভিযোগ, রোজ দিনের আলোয় একের পর এক ট্র‍্যাক্টর নদী থেকে বেআইনি ভাবে বালি তুলে নিয়ে চলে যায়। আর এর ফলে এক দিকে ভারী ট্র্যাক্টরের চাকার চাপে গ্রামের রাস্তারগুলি ভেঙে যাচ্ছে, সেই সঙ্গে যথেচ্ছ বালি তোলায় নদীবাঁধেরও ক্ষতি হচ্ছে, পাড় ভাঙছে।

গ্রামবাসীদের দাবি, বিষয়টি নিয়ে বহু বার প্রশাসনের দ্বারস্থ হয়েছেন তাঁরা কিন্তু কোনও লাভ হয়নি। তাই এ বার তাঁরা জেরাই এই অবৈধ কারবারের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছেন। এ দিন গ্রামবাসীদের রুখে দাঁড়াতে দেখে বেশ কিছু ট্র্যাক্টর দ্রুত গতিতে এলাকা ছেড়ে পালিয়ে যায়। কিন্তু একটি বালি বোঝাই ট্র্যাক্টর আটক করে ফেলেন গ্রামবাসীরা। পরে পুঞ্চা থানায় খবর দেওয়া হলে পুলিশ এসে ট্র্যাক্টরটি থানায় নিয়ে যায়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন