VisvaBharati University

covid 19: বাড়ছে করোনা সংক্রমণ, রুখতে ছ’দফা ব্যবস্থা বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের

করোনা বিধি মেনে চলা অর্থাৎ মাস্ক, স্যানিটাইজারের ব্যবহার, শারীরিক দূরত্ব বিধি মেনে চলা বাধ্যতামূলক করা হয়েছে ক্যাম্পাসে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ১৪ জুলাই ২০২২ ০২:৪৫
Share:

ফাইল চিত্র।

বেশ কিছু দিন ধরেই বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রী, শিক্ষক, অশিক্ষক কর্মচারীদের মধ্যে করোনা সংক্রমণ বেড়ে বাড়ছিল। এই পরিস্থিতিতে গত ১১ জুলাই পিয়ারসন মেমোরিয়াল হাসপাতালের আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে, বৈঠকের প্রেক্ষিতে বিশ্বভারতী ছয় দফা পদক্ষেপ করার সিদ্ধান্ত নিয়েছে।

Advertisement

করোনা বিধি মেনে চলা অর্থাৎ মাস্ক, স্যানিটাইজারের ব্যবহার, শারীরিক দূরত্ব বিধি মেনে চলা বাধ্যতামূলক করা হয়েছে ক্যাম্পাসে। কর্মী ও পড়ুয়াদের করোনার যে কোনও ধরনের উপসর্গ দেখা দিলে দ্রুত হাসপাতালে মেডিক্যাল অফিসারের কাছে রিপোর্ট করতে হবে। এ ছাড়া বিভিন্ন ভবন নিয়মিত স্যানিটাইজেশন করতে হবে। পরীক্ষা কেন্দ্রে যাওয়ার আগে পরীক্ষার্থীদের টিকার শংসাপত্র নিয়ে যাওয়া এবং তা দেখানো বাধ্যতামূলক করা হয়েছে।

পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও ভবনে দর্শনার্থীদের প্রবেশ নিয়ন্ত্রিত থাকবে। প্রয়োজনে নিয়ন্ত্রণকারী কর্মকর্তারা বিষয়টিতে নজরদারি করবেন। করোনার সংক্রমণ এড়াতে পর্যটক ও দর্শনার্থীদের প্রবেশের ক্ষেত্রে ভিড় যাতে নিয়ন্ত্রিত থাকে তা সুনিশ্চিত করতে হবে রবীন্দ্রভবন কর্তৃপক্ষকে। অর্থাৎ বর্তমান অবস্থায় ক্যাম্পাস বন্ধ না করলেও করোনার সংক্রমণ যাতে নতুন করে না ছড়ায় তার জন্য সতর্ক বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন