বোরো

রাজ্য স্তরের একাঙ্ক নাটক প্রতিযোগিতা

পুরুলিয়ার মানবাজার ২ ব্লকের মুরগাডি ফুটবল ময়দানে দু’দিনের আদিবাসী ভাষায় রচিত একাঙ্ক নাটক প্রতিযোগিতা শুরু হল। রবিবার অনুষ্ঠানের উদ্বোধন করেন রাজ্যের পশ্চিমাঞ্চল উন্নয়ন পর্ষদের মন্ত্রী শান্তিরাম মাহাতো, অনগ্রসর শ্রেণি কল্যাণ বিভাগের মন্ত্রী চূড়ামণি মাহাতো এবং ওই বিভাগের প্রতিমন্ত্রী সন্ধ্যারানি টুডু।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মানবাজার শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০১৭ ০০:৪৭
Share:

উদ্বোধনে মন্ত্রীরা। নিজস্ব চিত্র।

পুরুলিয়ার মানবাজার ২ ব্লকের মুরগাডি ফুটবল ময়দানে দু’দিনের আদিবাসী ভাষায় রচিত একাঙ্ক নাটক প্রতিযোগিতা শুরু হল। রবিবার অনুষ্ঠানের উদ্বোধন করেন রাজ্যের পশ্চিমাঞ্চল উন্নয়ন পর্ষদের মন্ত্রী শান্তিরাম মাহাতো, অনগ্রসর শ্রেণি কল্যাণ বিভাগের মন্ত্রী চূড়ামণি মাহাতো এবং ওই বিভাগের প্রতিমন্ত্রী সন্ধ্যারানি টুডু। উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলাশাসক (উন্নয়ন ) প্রবাল মাইতি, দফতরের জেলা প্রকল্প আধিকারিক নিখিলেশ মণ্ডল , বান্দোয়ানের বিধায়ক রাজীব সোরেন, মানবাজার ২ পঞ্চায়েত সমিতির সভাপতি শ্যামলী সোরেন প্রমুখ।

Advertisement

২১ জানুয়ারি বান্দোয়ানে পুরুলিয়ার জেলা স্তরের প্রতিযোগিতা হয়েছে। রবিবার তার ফল ঘোষিত হয়। প্রথম হয়েছে মানবাজার ২ ব্লকের পিনচার সমিতি। ওই ব্লকের রঘুনাথ মুর্মু গাঁওতা দ্বিতীয় এবং মানবাজার ১ ব্লকের লাংতিতি গায়ান মহল তৃতীয় স্থান পেয়েছে। আধিকারিক নিখিলেশবাবু জানান, তপশিলি উপজাতি উন্নয়ন দফতর এবং অনগ্রসর শ্রেণি কল্যাণ বিভাগের আর্থিক সহায়তায় ২২ তম প্রতিযোগিতা এটি। পুরুলিয়া ছাড়াও দার্জিলিং, জলপাইগুড়ি, নদিয়া, দক্ষিণ দিনাজপুর, কলকাতা-সহ রাজ্যের ২০টি জেলা থেকে প্রথম স্থানাধিকারী দলগুলি এই প্রতিযোগিতায় যোগ দিয়েছে। বিকেল ৫ টা থেকে শুরু হয়ে অভিনয় চলবে রাত্রি ৩টে পর্যন্ত।

শান্তিরামবাবু এ দিন বলেন, ‘‘আদিবাসী ছেলে মেয়েরা নাটকের মাধ্যমে তাঁদের জীবনের কথা তুলে ধরছেন। রাজ্যের বিভিন্ন জেলার দলগুলি একে অন্যের অভিনয় দেখে নিশ্চই সমৃদ্ধ হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন