West Bengal Municipal Election 2020

ইস্তাহার তৈরি করে ভোটে যাবে বিজেপি

পুরভোটের প্রার্থীপদ চেয়ে আবেদন করার জন্য ‘ড্রপবক্স’-এর ব্যবস্থা করছে রাজ্য বিজেপি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ০৭ মার্চ ২০২০ ০১:৩৫
Share:

দোরগোড়ায়: বাড়ি বাড়ি মতামত সংগ্রহ চলছে। ছবি: সুজিত মাহাতো

পুরুলিয়ার তিন পুরসভায় ভোটের আগে ইস্তাহার তৈরি করবে বিজেপি। তার জন্য ফর্ম নিয়ে বাড়ি বাড়ি যাবেন দলের কর্মীরা। মানুষের থেকে জানবেন সমস্যার কথা। বৃহস্পতিবার বিকেলে হরিপদ সাহিত্য মন্দিরে সূচনা হল এই কর্মসূচির। নাম দেওয়া হয়েছে ‘আপনার রায়’।

Advertisement

দলের জেলা সভাপতি বিদ্যাসাগর চক্রবর্তী বলেন, ‘‘সমীক্ষা থেকে উঠে আসা বিষয়গুলিকে সামনে রেখে পুরভোটের ইস্তাহার তৈরি করা হবে। তা সামনে রেখেই আমরা ভোটে যাব। তাই আমরা শহরবাসীকে বলছি, ‘আগে মত, তার পর মতদান’। অর্থাৎ, পুরসভার কাছে কী প্রত্যাশা করেন সেটা ভোটের আগে জানান।’’

পুরভোটের প্রার্থীপদ চেয়ে আবেদন করার জন্য ‘ড্রপবক্স’-এর ব্যবস্থা করছে রাজ্য বিজেপি। পুরুলিয়ায় শহরের বাসিন্দাদের সমস্যা জানতে জেলা বিজেপি ফর্ম ছাপাচ্ছে। দল সূত্রে জানা গিয়েছে, সেই ফর্মে পাঁচটি সমস্যা বা প্রস্তাব লেখার জায়গা থাকবে। বাড়ি-বাড়ি গিয়ে দলের কর্মীরা ফর্ম দিয়ে আসবেন।

Advertisement

জেলা বিজেপির সাধারণ সম্পাদক বিবেক রঙ্গা জানান, নিজের ওয়ার্ডে যে সমস্ত সমস্যা দীর্ঘদিন ধরে সমাধান হয়নি বা পুরসভার কাছে যে প্রত্যাশা রয়েছে তা ফর্মে উল্লেখ করবেন নাগরিকেরা। লিখবেন নিজের নাম, ওয়ার্ড নম্বর, মোবাইল নম্বর। পরে দলের কর্মীরা তা নিয়ে আসবেন। হরিপদ সাহিত্য মন্দিরের বৈঠকে বিষয়টি কর্মীদের বুঝিয়ে দিয়েছেন জেলা নেতারা।

বিজেপির পুরুলিয়া শহর মণ্ডল (দক্ষিণ) সভাপতি সত্যজিৎ অধিকারী জানান, সমস্ত ওয়ার্ড থেকে উঠে আসা বিষয়গুলির থেকে সাদৃশ্যের বিচারে প্রধানগুলিকে চিহ্ণিত করা হবে। পরে, সেগুলি তুলে ধরা হবে ‘সোশ্যাল মিডিয়া’তেও। জেলা সভাপতি জানান, তিনটি পুরসভার ক্ষেত্রেই এ ভাবে আলাদা আলাদা ইস্তাহার তৈরি হবে।

গত লোকসভা ভোটে পুরুলিয়ায় জিতেছে বিজেপি। পুরভোটকে তারা বলছে ‘মিশন বারো প্লাস’।

বিবেক রঙ্গা বলেন, ‘‘পুরুলিয়া পুরসভার মোট আসন সংখ্যা ২৩। বোর্ড গড়তে ন্যূনতম ১২টি আসন দরকার। তাই এমন নাম দেওয়া হয়েছে। যে ভাবে প্রধানমন্ত্রী লোকসভা ভোটের সময়ে ২৭২ প্লাস বলেছিলেন, অনেকটা সে ভাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন