জল সমস্যা নিয়ে বিক্ষোভ সিউড়িতে

পানীয় জল, নিকাশি নালা ও রাস্তাঘাট-সহ নানা সমস্যা মেটানোর দাবিতে সোমবার সকালে সিউড়ি পুরসভায় বিক্ষোভ দেখালেন ১২ নম্বর ওয়ার্ডের ছাপতলার বাসিন্দারা। বিক্ষোভ দেখানোর পাশাপাশি সিউড়ির পুরপ্রধান উজ্জ্বল মুখোপাধ্যায়কে একটি স্মারকলিপিও দেন তাঁরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সিউড়ি শেষ আপডেট: ২৫ মার্চ ২০১৪ ০০:৩৫
Share:

পরিষেবার দাবিতে পুরসভার সামনে জমায়েত। —নিজস্ব চিত্র।

পানীয় জল, নিকাশি নালা ও রাস্তাঘাট-সহ নানা সমস্যা মেটানোর দাবিতে সোমবার সকালে সিউড়ি পুরসভায় বিক্ষোভ দেখালেন ১২ নম্বর ওয়ার্ডের ছাপতলার বাসিন্দারা। বিক্ষোভ দেখানোর পাশাপাশি সিউড়ির পুরপ্রধান উজ্জ্বল মুখোপাধ্যায়কে একটি স্মারকলিপিও দেন তাঁরা। বিক্ষোভকারীদের মধ্যে শেখ আরমান, শেখ গিয়াসউদ্দিন, শেখ আরিয়ান, মহম্মদ আজিজুলদের ক্ষোভ, “আমরা নামেই পুরসভায় বাস করি। কিন্তু দীর্ঘদিন পুরসভায় বসবাস করলেও পাশের তিলপাড়া পঞ্চায়েতের বাঁশজোড় গ্রামের থেকেও অনেক খারাপ অবস্থা আমাদের। এখানে না আছে পাকা রাস্তা, না আছে নিকাশি নালা। পানীয় জলের সমস্যাও প্রকট। বর্ষাকাল ছাড়াও বছরের অন্য সময় নর্দামার জল ভেঙেই যাতায়ত করতে বাধ্য হই। অথচ পুরসভা এ ব্যাপারে কিছুই করেনি।” তাঁদের অভিযোগ, “স্থানীয় কাউন্সিলরকে বহুবার বলেও সমস্যা মেটেনি। তাই নিজেদের দাবি নিয়ে এসেছি।” বেশ কিছুক্ষণ বিক্ষোভ দেখানোর পরে পুরভবনে যখন স্মারকলিপি নিয়ে আলোচনা শুরু হয়, তখন ছাপতলার জনা কয়েক বাসিন্দার সঙ্গে ছিলেন উপ-পুরপ্রধান উজ্জ্বল চট্টোপাধ্যায়। পরে আসেন পুরপ্রধান উজ্জ্বল মুখোপাধ্যায়ও। আলোচনা শেষে উপ-পুরপ্রধান উজ্জ্বল চট্টোপাধ্যায় বলেন, “এখন নির্বাচনের সময়। তাই নতুন কাজে হাত দেওয়া যাবে না। তবে ভোট মিটলেই রাস্তাঘাট ও পানীয় জলের সমস্যা মেটাতে উদ্যোগী হব।” বিক্ষোভকারীদের দাবি, ভোট মিটে যাওয়া পর্যন্ত অপেক্ষা করব। সমস্যা না মিটলে ফের আন্দোলন হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন