ঝালদায় ফের তৃণমূল ছেড়ে যোগ কংগ্রেসে

পুরভোটের ডাকে কাঠি পড়তেই দলবদলের খেলা জমে উঠেছে ঝালদায়। এবং গলবদলের নিরিখে ঝালদায় অন্তত দু’বারই ‘অ্যাডভান্টেজ কংগ্রেস’! দিন কয়েক আগেই তৃণমূল ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছিলেন পুরুলিয়ার এই অঞ্চলের প্রাক্তন পুরপ্রধান প্রদীপ কর্মকার। বুধবার ফের তৃণমূল ছেড়ে কংগ্রেসে ফিরলেন ঝালদার আর এক প্রাক্তন পুরপ্রধান মধুসূদন কয়াল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঝালদা শেষ আপডেট: ১২ মার্চ ২০১৫ ০১:১১
Share:

পুরভোটের ডাকে কাঠি পড়তেই দলবদলের খেলা জমে উঠেছে ঝালদায়। এবং গলবদলের নিরিখে ঝালদায় অন্তত দু’বারই ‘অ্যাডভান্টেজ কংগ্রেস’!

Advertisement

দিন কয়েক আগেই তৃণমূল ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছিলেন পুরুলিয়ার এই অঞ্চলের প্রাক্তন পুরপ্রধান প্রদীপ কর্মকার। বুধবার ফের তৃণমূল ছেড়ে কংগ্রেসে ফিরলেন ঝালদার আর এক প্রাক্তন পুরপ্রধান মধুসূদন কয়াল। এ দিন বিকেলে তিনি ঝালদা শহর কংগ্রেস কাযার্লয়ে জেলা কংগ্রেস সভাপতি নেপাল মাহাতোর উপস্থিতিতে কংগ্রেসে যোগ দেন। ঝালদার রাজনীতিতে মধুসূদন কয়াল পরিচিত নাম। ১৯৮৬-’৯০ তিনি ঝালদা পুরসভার ভাইস-চেয়ারম্যানের দায়িত্ব সামলেছেন। মধুসূদনবাবু জানিয়েছেন, তিনি ১৯৯০-’৯৫ সাল পর্যন্ক পুরপ্রধানের কুর্সিতে ছিলেন। তার পরের পাঁচ বছর কাউন্সিলর। আর ২০০০-২০০৫ সালের পুরবোর্ডেও তিনি কিছুটা সময় পুরপ্রধানের দায়িত্ব পেয়েছেন। পরবর্তী কালে তিনি কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেন। তৃণমূল তাঁকে দলের ঝালদা শহর কমিটির সভাপতি এবং পরে জেলা কমিটির সহ-সভাপতি পদ দেয়। এর পরে নানা বিষয়ে তৃণমূলের সঙ্গে মধুসূদনবাবুর দূরত্ব তৈরি হয়। মূলত স্থানীয় নেতৃত্বের সঙ্গেই মতবিরোধের কারণে তিনি বেশ খানিকটা নিষ্ক্রিয় হয়ে পড়েন। এ দিন কংগ্রেসে এসে মধুসূদনবাবু বলেন, “ফের ঘরে ফিরে এলাম। অনেকেই আমাকে বলছিলেন কংগ্রেসে ফিরে যেতে। তা ছাড়া দেখলাম ঝালদায় তৃণমূলের ছন্নছাড়া অবস্থা। পাশাপাশি ঝালদার মানুষকে স্থায়ী পুরবোর্ড দেওয়াটা অত্যন্ত জরুরি। তৃণমূলে থেকে ঝালদার মানুষকে স্থায়ী বোর্ড দেওয়া সম্ভব নয়। সে কারণেই কংগ্রেস ফেরা।” নেপালবাবু বলেন, “মধুসূদনবাবু দীর্ঘদিনের কংগ্রেস কর্মী। মাঝখানে চলে গিয়েছিলেন। আবার ফিরে এলেন। আমরা তাঁকে স্বাগত জানাচ্ছি।” জেলা তৃণমূল সভাপতি শান্তিরাম মাহাতো অবশ্য বলেছেন, “উনি বেশ কিছুদিন ধরেই দলের সঙ্গে ছিলেন না। গত লোকসভা ভোটে দলের কাজ সেভাবে করেননি। উনি কংগ্রেসে যাওয়ায় সংগঠনে কোনও প্রভাব পড়বে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন