তিরন্দাজি প্রতিযোগিতা

আজ, মঙ্গলবার ৩৯তম রাজ্য তিরন্দাজি প্রতিযোগিতা শুরু হচ্ছে বোলপুরের আদ্যাশক্তি ক্লাবের মাঠে। পশ্চিমবঙ্গ রাজ্য তিরন্দাজি সংস্থার তত্ত্বাবধানে বীরভূম জেলা তিরন্দাজি সংস্থা এবং বোলপুর আদ্যাশক্তি ক্লাবের পরিচালনায় এই প্রতিযোগিতা চলবে বুধবার পর্যন্ত। জেলা তিরন্দাজি সংস্থার সম্পাদক তথা কুরুম্বা বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক তাপসকুমার হাজরা এবং বোলপুরের ১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার তথা আদ্যাশক্তি ক্লাবের সম্পাদক শিবনাথ রায়ের দাবি, রাজ্যে স্তরের এই প্রতিযোগিতা এই প্রথম জেলায় আয়োজিত হল। যোগ দিতে চলেছেন ২০টি দলের প্রায় ২৫০ প্রতিযোগী।

Advertisement
বোলপুর শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০১৫ ০১:২৫
Share:

আজ, মঙ্গলবার ৩৯তম রাজ্য তিরন্দাজি প্রতিযোগিতা শুরু হচ্ছে বোলপুরের আদ্যাশক্তি ক্লাবের মাঠে। পশ্চিমবঙ্গ রাজ্য তিরন্দাজি সংস্থার তত্ত্বাবধানে বীরভূম জেলা তিরন্দাজি সংস্থা এবং বোলপুর আদ্যাশক্তি ক্লাবের পরিচালনায় এই প্রতিযোগিতা চলবে বুধবার পর্যন্ত। জেলা তিরন্দাজি সংস্থার সম্পাদক তথা কুরুম্বা বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক তাপসকুমার হাজরা এবং বোলপুরের ১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার তথা আদ্যাশক্তি ক্লাবের সম্পাদক শিবনাথ রায়ের দাবি, রাজ্যে স্তরের এই প্রতিযোগিতা এই প্রথম জেলায় আয়োজিত হল। যোগ দিতে চলেছেন ২০টি দলের প্রায় ২৫০ প্রতিযোগী। তাঁদের মধ্যে ৬ জন আন্তর্জাতিক এবং ১৫০ জন জাতীয় স্তরের তিরন্দাজ। বীরভূম থেকে যোগ দিচ্ছেন পুরুষ বিভাগে ২৩ জন এবং মহিলা বিভাগে ৭ জন। তাপসবাবু জানান, চলতি বছরের রাজ্য বিদ্যালয় প্রতিযোগিতা এবং আন্তঃজেলা তিরন্দাজি প্রতিযোগিতার ইন্ডিয়ান বিভাগে দলগত চাম্পিয়ন হয়েছে বীরভূম। উদ্যোক্তারা জানান, মহিলা এবং পুরুষদের মিনি, সাব জুনিয়র, জুনিয়র এবং সিনিয়র বিভাগে প্রতিযোগিতা হবে। খেলার তিনট ভাগ থাকছে— ইন্ডিয়ান রাউন্ড, কম্পাউন্ড এবং রিকার্ভ। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রথম অর্জুন পুরষ্কার প্রাপ্ত তিরন্দাজ কৃষ্ণা ঘটক এবং গত এশিয়ান গেমসে ব্যক্তিগত ও দলগত ব্রোঞ্জ জয়ী তিরন্দাজ তৃষা দেব। থাকবেন ৫ জন প্রাক্তন আন্তর্জাতিক তিরন্দাজ এবং দু’জন আন্তর্জাতিক বিচারকও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন