প্রধানের বিরুদ্ধে নালিশ বিডিওকে

প্রধানের বিরুদ্ধে পঞ্চায়েতে তালা লাগিয়ে দেওয়া ও স্বেচ্ছাচারিতার অভিযোগ উঠল। বিডিও-র কাছে সেই অভিযোগ জমা দিলেন তিন তৃণমূল পঞ্চায়েত সদস্য। সোমবার রামপুরহাট ২ পঞ্চায়েত সমিতির অধীনস্থ কালুহা গ্রাম পঞ্চায়েতের ঘটনা। পঞ্চায়েত সূত্রে খবর, পঞ্চায়েতের উপপ্রধান খুকুন্নেশা বিবির নেতৃত্বে এই অভিযোগ হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মাড়গ্রাম শেষ আপডেট: ০৯ জুলাই ২০১৪ ০১:৪৬
Share:

প্রধানের বিরুদ্ধে পঞ্চায়েতে তালা লাগিয়ে দেওয়া ও স্বেচ্ছাচারিতার অভিযোগ উঠল। বিডিও-র কাছে সেই অভিযোগ জমা দিলেন তিন তৃণমূল পঞ্চায়েত সদস্য। সোমবার রামপুরহাট ২ পঞ্চায়েত সমিতির অধীনস্থ কালুহা গ্রাম পঞ্চায়েতের ঘটনা।

Advertisement

পঞ্চায়েত সূত্রে খবর, পঞ্চায়েতের উপপ্রধান খুকুন্নেশা বিবির নেতৃত্বে এই অভিযোগ হয়েছে। পঞ্চায়েতের প্রধান আরসিপিআই মালেকা বিবি বলেন, “ভিত্তিহীন অভিযোগ। তৃণমূল কংগ্রেস রাজ্য জুড়ে যেমন নৈরাজ্য সৃষ্টি করছে, সেই মতো পঞ্চায়েতের স্বভাবিক উন্নয়নের গতিকে স্তব্ধ করে দেওয়ার চেষ্টা চালাচ্ছে।” তাঁর দাবি, “পঞ্চায়েতের এক কর্মীকে দিন কয়েক আগে পঞ্চায়েত থেকে বের করে দেওয়ার চেষ্টা করেছিল এক তৃণমূল সদস্যার স্বামী। সেই থেকে সমস্ত পঞ্চায়েত কর্মী এবং আমি নিরাপত্তা হীনতায় ভুগছি।” অন্যদিকে প্রধানের বিরুদ্ধে বিক্ষুব্ধ পঞ্চায়েত সদস্যদের অভিযোগ, প্রধান ২০১৪ -১৫ আর্থিক বছরে আইএসজিপি প্রকল্পের পুরনো ঢালাই রাস্তার উপর পুনরায় তিনটি রাস্তা তৈরি করার অর্ডার করেছেন। পঞ্চায়েতের কাগজ পত্র বাড়িতে নিয়ে যেতে সাহায্য করেছিল এক কর্মী, সেই জন্য ওই কর্মীকে সতর্ক করে দেওয়া হয়েছিল বলে দাবি করেন তাঁরা। তাঁদের অভিযোগ, “প্রধান নিজে মাতৃত্বকালীন অসুস্থ হয়েও উপ প্রধানকে দায়িত্ব দিতে চাইছেন না।”

রামপুরহাট ২ ব্লকের বিডিও সৌমনা বন্দ্যোপাধ্যায় বলেন, “কালুহা পঞ্চায়েতের বিষয় নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাহায্য নেওয়া হয়েছে। দেখা যাক কী হয়। প্রধানকে বুঝিয়ে বলেছি। তালা লাগানোর অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। তবে পঞ্চায়েতের কর্মীরা আমার কাছে নিরাপত্তা চেয়ে ওখানে কাজ করতে চাইছেন না।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন